Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত, আহত ২

এ নিয়ে গত চার দিনের ব্যবধানে লালমনিরহাট সীমান্তে দুজন বাংলাদেশি বিএসএফের গুলিতে মারা গেলেন

আপডেট : ৩০ মার্চ ২০২৪, ০২:০৮ পিএম

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার সীমান্ত এলাকায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। এ সময় গুলিবিদ্ধ হয়েছেন আরও দুজন।

শনিবার (৩০ মার্চ) ভোরে উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের বেলতলা বুড়িরহাট সীমান্ত এলাকায় ৯১৩ নম্বর পিলারের কাছে এ ঘটনা ঘটে।

নিহত মুরলি চন্দ্র বর্মণ রায় ওই ইউনিয়নের উত্তর বালাপাড়া গ্রামের সুশীল চন্দ্রের ছেলে।

এ নিয়ে গত চার দিনের ব্যবধানে লালমনিরহাট সীমান্তে দুজন বাংলাদেশি বিএসএফের গুলিতে মারা গেলেন।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ কবির বিষয়টি নিশ্চিত করে বলেছেন, “সকালে আমরা নিহত ব্যক্তির মরদেহ উদ্ধার করেছি। ময়নাতদন্তের জন্য মরদেহ লালমনিরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।”

স্থানীয়দের বরাত দিয়ে ওসি জানান, শুক্রবার রাতে মুরলি চন্দ্রসহ প্রায় ২০ জনের একটি দল ভারতীয় সীমান্ত পিলার ৯১৩/৪ এস-এর কাছ দিয়ে গরু আনতে সীমান্তে যায়। ভোরের দিকে তারা গরু নিয়ে ফেরার সময় বিএসএফ ৭৫-চিত্রাকোট ক্যাম্পের একটি টহল দল তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে তিন বাংলাদেশি গুলিবিদ্ধ হন।

তিনি জানান, পরে তাদের সহযোগীরা আহতদের উদ্ধার করে নিয়ে আসলে মুরলি চন্দ্র বর্মণ মারা যান। মিজানুর ও লিটন মিয়া নামে গুলিবিদ্ধ অপর দুই বাংলাদেশি চিকিৎসাধীন রয়েছেন। তাদের বাড়িও চন্দ্রপুর গ্রামে। এ ঘটনায় প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোফাজ্জল হোসেন আকন্দ জানান, এই ঘটনার প্রতিবাদের পাশাপাশি বিএসএফকে পতাকা বৈঠকের আহ্বান জানানো হয়েছে।

About

Popular Links