Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

বুড়িমারী স্থলবন্দর বন্ধ থাকবে দশ দিন

আগামী ১৫ এপ্রিল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম আগের নিয়মে চালু হবে

আপডেট : ০৩ এপ্রিল ২০২৪, ০৩:৪৭ পিএম

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর ১০ দিন বন্ধ থাকবে। সাপ্তাহিক ছুটি, শবে কদর, ঈদ ও বাংলা নববর্ষের কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে পাসপোর্টধারী যাত্রীদের চলাচল স্বাভাবিক থাকবে।

মঙ্গলবার (২ এপ্রিল) দুপুরে বুড়িমারী কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সিঅ্যান্ডএফ) অ্যাসোসিয়েশনের সভাপতি ছায়েদুজ্জামান সায়েদ এ তথ্য জানান।

তিনি বলেন, “বুড়িমারী স্থলবন্দরের ব্যবসায়ীদের সিদ্ধান্ত অনুযায়ী- শবে কদর, ঈদ-উল-ফিতর, বাংলা নববর্ষ ও সাপ্তাহিক ছুটিসহ আগামী ১০ দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

তবে আগামী ১৫ এপ্রিল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম আগের নিয়মে চালু হবে বলে জানান সিঅ্যান্ডএফের সভাপতি।

বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের এসআই আহসান কবির সরকার পলাশ বলেন, “সাধারণত সিঅ্যান্ডএফ এজেন্ট ও ব্যবসায়ীরা তাদের ব্যবসায়ী কার্যক্রম বন্ধ রাখলে শুল্ক স্টেশন ও স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম এমনিতেই বন্ধ হয়ে যায়।

“তবে বন্ধের সময় বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পথ দিয়ে পাসপোর্ট ও ভিসাধারী যাত্রীদের যাতায়াত কার্যক্রম স্বাভাবিক থাকবে।”

বুড়িমারী স্থল শুল্ক স্টেশনের (কাস্টমস) সহকারী কমিশনার (এসি) নাজমুল হাসান বলেন, “ব্যবসায়ীদের সিদ্ধান্তে স্থল শুল্ক স্টেশন ১০ দিন বন্ধ রাখার চিঠি পেয়েছি।”

স্থলবন্দর কর্তৃপক্ষের সহকারী পরিচালক (ট্রাফিক) মেহেদী হাসান বলেন, “শবে কদর, ঈদ ও বাংলা নববর্ষ উপলক্ষে বুড়িমারী স্থলবন্দরের ব্যবসায়ীরা আমদানি-রপ্তানিসহ অন্যান্য কার্যক্রম বন্ধ রাখার জন্য চিঠি দিয়ে জানিয়েছে। ব্যবসায়ীরা আমদানি-রপ্তানি না করলে স্থলবন্দর মূলত অচল হয়ে পড়ে।”

About

Popular Links