Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

দিনের বেলায় যেন হঠাৎ রাত নেমে এলো

অনেকেই বলছেন, দিনের বেলায় এমন অন্ধকার তারা কখনো দেখেননি

আপডেট : ০৭ এপ্রিল ২০২৪, ০৪:১৮ পিএম

গত কয়েক দিন ধরে সারাদেশে তীব্র গরম অনুভূত হচ্ছে। বিপর্যস্ত জনজীবন। এ অবস্থায় দেশের কিছু অঞ্চলের ওপর দিয়ে ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। একই অবস্থা দেশের খুলনা বিভাগের জেলাগুলোর। তবে রবিবার (৭ এপ্রিল) সকালে বাগেরহাটের আবহাওয়াটা ছিল একটু অন্যরকম। এদিন সকাল থেকে জেলা সদরে আকাশ কিছুটা মেঘলা ছিল, সঙ্গে ছিল গরমও।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশের মেঘলাভাব বাড়তে থাকে। সকাল সাড়ে ৯টার দিকে হঠাৎ পুরো আকাশ ঘন কালো মেঘে ছেয়ে যায়; যেন গভীর রাত। শুরু হয় ঝড়ো হাওয়া ও বজ্রসহ বৃষ্টি। এমন অবস্থা চলে প্রায় আধাঘণ্টা খানেক।

অনেকেই জেলার এমন আবহাওয়ার ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছেন। সেখানে অনেকেরই ভাষ্য, জীবদ্দশায় দিনের বেলায় এমন অন্ধকার তারা দেখেননি।

রফিকুল ইসলাম একজন ঢাকা ট্রিবিউনকে বলেন, “আমি সিডর দেখেছি। উপকূলবর্তী অঞ্চল হওয়ায় আবহওয়ার অনেক বিরুপ অবস্থা দেখেছি। কিন্তু দিনের বেলাতে এমন অন্ধকার আগে কখনো দেখেনি। কেউ দেখেছে বলেও মনে হয় না।”  

যদিও বৃষ্টি থেমে যাওয়ার কিছুক্ষণের মধ্যেই বাগেরহাটে আকাশে সূর্যের দেখা মিলেছে। বাড়তে শুরু করেছে রোদের তাপও। বৃষ্টির সময় কিছুটা গরম কম অনুভূত হলেও রোদ ওঠার সঙ্গে সঙ্গে গরম বাড়তে শুরু করেছে।

ঝড়ের কারণে গাছের ডালপালা ভেঙে পড়ায় বিদ্যুৎবিচ্ছিন্ন রয়েছে অনেক এলাকা। তবে জেলায় ঠিক কত মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।

About

Popular Links