Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

ডাকসু নির্বাচন স্থগিত চেয়ে ছাত্রদল নেত্রীর রিট

রবিবার ফাহমিদা মজিদের পক্ষে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায়  সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল রিটটি দায়ের করেন

আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:৫৩ এএম

ভোটার তালিকায় নাম না থাকায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্টে রিট দায়ের করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ছাত্রী ও ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির ছাত্রী বিষয়ক সম্পাদক ফাহমিদা মজিদ।

রবিবার ফাহমিদা মজিদের পক্ষে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায়  সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল রিটটি দায়ের করেন ইউএনবির একটি খবরে বলা হয়েছে।

পরে আইনজীবী রুহুল কুদ্দুস কাজল সাংবাদিকদের বলেন, "ভোটার তালিকায় রিটকারীর নাম না থাকায় হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। রিটে নির্বাচনের তফসিল স্থগিত চাওয়া হয়েছে। পাশাপাশি রিটকারী শিক্ষার্থীর নাম ভোটার তালিকায় অন্তর্ভুক্ত না করে তফসিল ঘোষণা করা কেন অবৈধ ঘোষণা করা হবে না সে মর্মে রুল জারির আবেদন জানানো হয়েছে।"

আগামীকাল (সোমবার) বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এ রিটের শুনানি হতে পারে বলে জানিয়েছেন তিনি।

এর আগে গত ১১ ফেব্রুয়ারি ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক এস এম মাহফুজুর রহমান। তফসিল অনুযায়ী ১১ মার্চ সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণের জন্য সময় নির্ধারণ করা হয়েছে।

আগামী ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত ডাকসু নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে। পাশাপাশি ২৬ ফেব্রুয়ারি মনোনয়ন ফরম জমা দেয়ার শেষ তারিখ ও মনোনয়ন বাছাইয়ের দিন নির্ধারণ রয়েছে।

About

Popular Links