Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

ডাকসু নির্বাচন: প্যানেল ঘোষণা করলো ছাত্রলীগের বিদ্রোহী অংশ

সোমবার বেলা ১১টার দিকে মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন থেকে এ প্যানেল ঘোষণা করা হয়

আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৩১ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে প্যানেল ঘোষণা করেছে ছাত্রলীগের বিদ্রোহী একটি অংশ।

সোমবার বেলা ১১টার দিকে মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন থেকে এ প্যানেল ঘোষণা করা হয়। নতুন এই প্যানেলের নাম দেয়া হয়েছে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী অসাম্প্রদায়িক  সাধারণ শিক্ষার্থীদের পরিষদ। 

প্যানেল ঘোষণার সময় সোহান খান বলেন, "ছাত্রলীগের যে প্যানেলটি দেয়া হয়েছে, কিছুকিছু জায়গায় যারা যে পদের যোগ্য না তাদের সেই পদে দেয়া হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোন মুক্তিযোদ্ধার সন্তানকে মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক পদে দেয়া হয়নি। এরকম কিছু বিষয়ে বিতর্ক থাকার কারণে আজকে আমরা আংশিক প্যানেল দিয়েছি। এরপর আমরা টিএসসিরভিত্তিক সংগঠনগুলোর সাথে আলোচনা করে পূর্ণাঙ্গ প্যানেল দেবো।"

সংবাদ সম্মেলন শেষে হলে হলে গিয়ে মনোনয়ন পত্র তোলার কথাও জানান সোহান। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, "আমরা মনে করি, এটি ছাত্রলীগের সাথে সাংঘর্ষিক কোন প্যানেল নয়।" 

সংবাদ সম্মেলনে ঘোষিত প্যানেলে ভিপি (সহ-সভাপতি) পদে প্রার্থী করা হয়েছে মো. সোহান খানকে। সোহান ছাত্রলীগের আগের কেন্দ্রীয় কমিটিতে সহ-সভাপতির দায়িত্বে ছিলেন। এ ছাড়া জিএস (সাধারণ সম্পাদক) পদে প্রার্থী করা হয়েছে আমিনুল ইসলাম বুলবুলকে। আমিনুল শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের সাবেক সাংগঠনিক সম্পাদক। মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক পদে প্রার্থী হচ্ছেন আল মামুন। 

উল্লেখ্য, রবিবার দুপুরে একই স্থানে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে প্যানেল ঘোষণা করে ছাত্রলীগ।

আগামী ১১ মার্চ অনুষ্ঠিত হবে ডাকসু নির্বাচন।

About

Popular Links