Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

টুঙ্গিপাড়ায় ছাত্রলীগের দুই পক্ষের পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

  • নানা অভিযোগে সাধারণ সম্পাদকের পদত্যাগ দাবি
  • এক বছরেও কমিটি পূর্ণাঙ্গ হয়নি
আপডেট : ০৯ এপ্রিল ২০২৪, ০৭:২৭ পিএম

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের দুই পক্ষ পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছে। মঙ্গলবার (৯ এপ্রিল) দুপুরে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক লিংকন মোল্লা। এর আগে, সোমবার রাতে টুঙ্গিপাড়া উপজেলা প্রেসক্লাব কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি শেখ সোহেলের নেতৃত্বাধীন একটি পক্ষ।

সোমবার সংবাদ সম্মেলনে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক লিংকন মোল্লার বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ তোলা হয়। লিখিত বক্তব্যে উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাবুল হাসান রিপন বলেন, “টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক লিংকন মোল্লা গঠনতন্ত্র পরীপন্থি কাজ করছেন। তিনি কমিটি পূ্র্ণাঙ্গ করছেন না।” লিংকনের বিরুদ্ধে টেন্ডার বাণিজ্যের অভিযোগও তোলা হয়।

কাবুল হাসান রিপন বলেন, “ছাত্রলীগের গঠনতন্ত্রে বিবাহিতদের কোনো স্থান নেই। লিংকন মোল্লা সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করা অবস্থায় বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন। তার স্ত্রীর সঙ্গে ঘনিষ্ঠ মুহূর্তের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। এছাড়া পিরোজপুরের এক লোককে কাজ পাইয়ে দেওয়ার কথা বলে ১ লাখ টাকা নিয়েছে। কাজ করে দিতে না পারায় সে টাকা ফেরত চাইলে তাকে উল্টো হুমকি প্রদান করা হয়। যার প্রমাণ রয়েছে আমাদের কাছে।”

তিনি অভিযোগ করে বলেন, “তার (লিংকন) বিরুদ্ধে নারী কেলেঙ্কারির ঘটনাও রয়েছে। তাকে পাটগাতী গ্রামের একটা বাড়িতে এক নারীর সঙ্গে আপত্তিকর অবস্থায় হাতেনাতে ধরা হয়েছিল। এছাড়া টুঙ্গিপাড়া থানায় তার বিরুদ্ধে কয়েকটি মামলাও রয়েছে।”

তিনি বলেন, “ছাত্রলীগের নেতাকর্মীদের প্রধানমন্ত্রীর দেওয়া ঈদ উপহার আত্মসাৎ করে সংগঠনের অন্যান্যদের না জানিয়ে ব্যক্তিগত কাজে ব্যবহার করেন। ছাত্রলীগের সাধারণ সম্পাদক লিংকন মোল্লা সংগঠনের নেতাকর্মীদের হেনস্থা করে থাকেন। বিভিন্ন সময় নেতাকর্মীদের বহিষ্কারের হুমকিও দেন। তাই আমরা তার বহিষ্কারের দাবি জানাই।”

এসময় টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি সেহেল শেখ, তানভীর ইসলাম সজল, সাজেদুর রহমান সোহান, সাংগঠনিক সম্পাদক শাহীন বিশ্বাস, পৌর ছাত্রলীগের সভাপতি শেখ ইফতি জামান পল্লব, সাধারণ সম্পাদক ওসমান গনি প্রমুখ উপস্থিত ছিলেন।

অন্যদিকে, মঙ্গলবার দুপুরে সংবাদ সম্মেলনে এসব অভিযোগের ভিত্তিহীন দাবি করেন লিংকন মোল্লা। 

লিখিত বক্তব্যে তিনি বলেন, “একটা মেয়ের সঙ্গে পারিবারিকভাবে বিয়ে ঠিক হয়েছে। কিন্তু এখনো বিয়ে হয়নি। আর আমি কারো কাছ থেকে কোনো টাকা নিইনি। আর বিভিন্ন কারণে উপজেলা আওয়ামী লীগের নেতারা আমাদের সময় না দেওয়ায় কমিটি এখনো পূর্ণাঙ্গ করতে পারিনি। মূলত আসন্ন উপজেলা নির্বাচনকে সামনে রেখে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে।”

তিনি আরও বলেন, “যেসব ছাত্রলীগ নেতারা আমার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন তাদের মধ্যে সহসভাপতি শেখ সোহেল, সাংগঠনিক সম্পাদক শাহিন বিশ্বাস ছাত্রলীগে অনুপ্রবেশকারী। সহসভাপতি শেখ সোহেল বিএনপি ও  শাহিন বিশ্বাস জামায়াত সংশ্লিষ্ট।”

এসময় টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি শামসুল হকসহ উপজেলা ও ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

২০২৩ সালের ২৪ মার্চ শামসুল হককে সভাপতি ও লিংকন মোল্লাকে সাধারণ সম্পাদক করে টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের ১৪ সদস্যের কমিটি ঘোষণা করে গোপালগঞ্জ জেলা ছাত্রলীগ। তখন ৭ কার্যদিবসের মধ্যে কমিটি পূর্ণাঙ্গ করার কথা বলা হয়। তবে গেল ১ বছরেও টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের কমিটি পূর্ণাঙ্গ করা হয়নি।

About

Popular Links