Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

কেএনএফের প্রধান নাথান বমের স্ত্রীকে রুমা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বদলি

নাথান বমের স্ত্রী লেলসমকিম বম ছাড়াও আরেক নার্সকে বদলি করা হয়েছে

আপডেট : ১১ এপ্রিল ২০২৪, ০৮:২৫ পিএম

সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফের) প্রধান নাথান বমের স্ত্রী ও রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স লেলসমকিম বমকে বদলি করা হয়েছে। তাকে লালমনিরহাট ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে বদলি করা হয়।

লেলসমকিমের সঙ্গে আরও এক নার্সকে বদলি করা হয়েছে। তার নাম দীপালি বাড়ৈ। রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে দীপালিকে লালমনিরহাটের একই হাসপাতালে বদলি করা হয়েছে।

নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের উপসচিব পরিচালক (প্রশাসন) মো. নাসির উদ্দিন স্বাক্ষরিত এক পরিপত্রে বদলির এই আদেশ জারি করা হয়।

ওই পরিপত্রে বলা হয়, ওই দুই সিনিয়র নার্সকে ৯ এপ্রিলের মধ্যে কর্মস্থলে আবশ্যিকভাবে যোগদান করতে হবে। অন্যথায়, ৯ এপ্রিল তারিখ অপরাহ্নে স্ট্যান্ড রিলিজ বলে গণ্য করা হবে।

রুমা স্বাস্থ্য বিভাগের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, “স্ট্যান্ড রিলিজের কারণে গত ১০ এপ্রিল রুমা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মস্থল ত্যাগ করেছে লেলসমকিম বম।”

স্থানীয় সূত্রে জানা যায়, কেএনএফ প্রধান নাথান বমের বাড়ি রুমা বাজার সংলগ্ন ইডেনপাড়ায়। সেখানে নাথান বমের কৈশোর কেটেছে। সেখানকার কাঁচা-পাকা একটি টিন শেডের সাদাসিধে ঘরে থাকতেন নাথান বম।

নাথানের বাবা-মা এখন কেউ বেঁচে নেই। নাথানের ও লেলসমকিম দম্পতির দুই ছেলে সন্তান রয়েছে।

বান্দরবানের রুমা ও থানচিতে কেএনএফের সশস্ত্র তৎপরতার পর গত ৪ এপ্রিল লেলসমকিম বম বলেন, “আমি চাই, আমার স্বামী সুস্থ জীবনে ফিরে আসুক। সরকারের কাছে আমার অনুরোধ থাকবে, তার যাতে কিছু না হয়।”

About

Popular Links