Friday, May 31, 2024

সেকশন

English
Dhaka Tribune

ডিএমপি কমিশনার: পহেলা বৈশাখে জঙ্গি হামলার আশঙ্কা নেই

ডিএমপি কমিশনার বলেন, ‘পহেলা বৈশাখ বাঙালির অসম্প্রদায়িক চেতনার বহিঃপ্রকাশ। সেজন্য এটার ওপর বারবার আঘাত এসেছে। সহিংস হামলা হয়েছে, জঙ্গি হামলা হয়েছে’

আপডেট : ১৩ এপ্রিল ২০২৪, ০২:৩৬ পিএম

ঢাকার রমনায় পহেলা বৈশাখের অনুষ্ঠানে জঙ্গি হামলার কোনো আশঙ্কা নেই বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান। তিনি বলেন, “বর্ষবরণের আয়োজনে সুনির্দিষ্ট কোনো হামলার আশঙ্কা নেই। তবুও অতীতের হামলার ঘটনা মাথায় রেখে নিরাপত্তাব্যবস্থা সাজানো হয়েছে।”

শনিবার (১৩ এপ্রিল) রমনা বটমূলের নিরাপত্তা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, “পহেলা বৈশাখ বাঙালি জাতির অসম্প্রদায়িক চেতনার বহিঃপ্রকাশ। সেজন্য এটার ওপর বারবার আঘাত এসেছে। সহিংস হামলা হয়েছে, জঙ্গি হামলা হয়েছে। তাই অতীতের সবকিছু সামনে রেখেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিরাপত্তা পরিকল্পনা সাজানো হয়েছে।”

হাবিবুর রহমান বলেন, “রমনা বটমূলে আগামীকাল বিকেল ৫টা পর্যন্ত প্রবেশ করা যাবে। এরপর আর কেউ প্রবেশ করতে পারবেন না। সন্ধ্যার আগে সবাইকে অনুষ্ঠান সম্পন্ন করতে হবে।”

দর্শনার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে ডিএমপি যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে জানিয়ে হাবিবুর রহমান বলেন, “রমনায় অতিথিদের অভ্যর্থনা জানানোর জন্য টুরিস্ট পুলিশ বুথ রয়েছে। লেক এলাকা নিরাপত্তা দিতে নৌপুলিশের টহল রয়েছে। এছাড়া ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে সাময়িক মেডিকেল সেন্টার স্থাপন করা হয়েছে। রক্তদানের ব্যবস্থা আছে। বিনামূল্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কন্ট্রোল রুম থেকে সুপেয় পানি বিতরণের ব্যবস্থা রাখা হয়েছে।”

তিনি আরও বলেন, “সারাদেশে ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় উদযাপিত হবে নববর্ষ। প্রধান অনুষ্ঠান ঢাকার সোহরাওয়ার্দী উদ্যান, ঢাকা বিশ্ববিদ্যালয়, রমনা বটমূল, সংসদ ভবন এলাকা, হাতিরঝিল, রবীন্দ্র সরোবরসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করা হবে। ডিএমপির পক্ষ থেকে সব অনুষ্ঠান ঘিরেই ব্যাপক পরিকল্পনা নেওয়া হয়েছে।”

তিনি জানান, বর্ষবরণের অনুষ্ঠান ঘিরে ঢাকা বিশ্ববিদ্যালয় ও রমনা এলাকায় শনিবার সন্ধ্যা থেকে যান চলাচল কিছুটা নিয়ন্ত্রণ করা হবে। কিছু জায়গায় ডাইভারশন দেওয়া হবে। যারা গাড়ি চালাবেন, তারা যেন পুলিশকে সহায়তা করেন, সেজন্য তাদের প্রতি অনুরোধ করেন তিনি।

About

Popular Links