Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

হজ ব্যবস্থাপনাকে বিশ্বে মডেল হিসেবে দাঁড় করাতে চান ধর্মমন্ত্রী

ধর্মমন্ত্রী বলেন, ‘গত দেড় দশকে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বে পরিচিতি পেয়েছে। বিশেষ করে হজ ব্যবস্থাপনায় ইতিবাচক পরিবর্তন হয়েছে’

আপডেট : ১৪ এপ্রিল ২০২৪, ০৭:৪৪ পিএম

ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, “স্মার্ট বাংলাদেশ গড়তে হলে আমাদের হজ ব্যবস্থাপনাকে স্মার্ট করতে হবে। বাংলাদেশের হজ ব্যবস্থাপনাকে আমরা বিশ্বের মধ্যে একটি মডেল হিসেবে দাঁড় করাতে চাই।”

শুক্রবার (১২ এপ্রিল) সন্ধ্যায় জামালপুরের ইসলামপুর উপজেলার গাঁওকুড়া অটোবাইক শ্রমিক কল্যাণ সমিতির কার্যালয়ে আয়োজিত ঈদ পূর্নমিলনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

হজ ব্যবস্থাপনার উন্নয়নে সরকারের নানা পদক্ষেপের কথা তুলে ধরে মন্ত্রী বলেন, “গত দেড় দশকে প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বে পরিচিতি পেয়েছে। বিশেষ করে হজ ব্যবস্থাপনায় নানান ধরনের ইতিবাচক পরিবর্তন হয়েছে। হজ ও উমরাহ ব্যবস্থাপনা আইন ও বিধিমালা প্রণয়ন করা হয়েছে। আশকোনা হজক্যাম্প হজযাত্রীদের জন্য উপযোগী করা হয়েছে। ই-হজ ব্যবস্থাপনা চালু করা হয়েছে। জেদ্দা হজ টার্মিনালে বাংলাদেশ প্লাজা স্থাপন করা হয়েছে।”

অটোবাইক শ্রমিক কল্যাণ সমিতির সভাপতি শহিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম, সহ-সভাপতি শাহাদত হোসেন স্বাধীন, সাংগঠনিক সম্পাদক আবদুল খালেক আকন্দ, সরদার জাকিউল হকসহ আরও অনেকেই।

About

Popular Links