Friday, June 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

৭২ ঘণ্টার মধ্যে ঢাকায় হতে পারে বৃষ্টি

পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ ভারতের পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে

আপডেট : ১৯ এপ্রিল ২০২৪, ১২:৩৬ পিএম

ঢাকা, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির সম্ভাবনাও রয়েছে। দেশের অন্যান্য অঞ্চলে আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা এবং আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

শুক্রবার (১৯ এপ্রিল) সকাল ৯টায় থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে এ কথা জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

অধিদপ্তর জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ ভারতের পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আবহাওয়া অফিস আরও জানায়, বাগেরহাট, যশোর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলা সমূহের উপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। দিনাজপুর, রাঙ্গামাটি, চাঁদপুর, খুলনা, সাতক্ষীরা, বরিশাল ও পটুয়াখালী জেলাসহ ঢাকা ও রাজশাহী বিভাগে বইছে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ। এ অবস্থা অব্যাহত থাকতে পারে।

সারাদেশে দিনের তাপমাত্রা বাড়তে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। জলীয়বাষ্পের আধিক্যের কারণে বাড়তে পারে অস্বস্তি।

বৃহস্পতিবার দেশের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোর এবং চুয়াডাঙ্গায় ৪০.০৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন কিশোরগঞ্জের নিকলীতে ২১.০২ ডিগ্রি সেলসিয়াস।

About

Popular Links