Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

রপ্তানিমুখী কারখানার শ্রমিকরা রাস্তায়, ঢাকা-মুন্সীগঞ্জ সড়কে তিন কিলোমিটার যানজট

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট ছোড়ে

আপডেট : ২১ এপ্রিল ২০২৪, ০৪:০৭ পিএম

নারায়ণগঞ্জে বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন রপ্তানিমুখী একটি কারখানার শ্রমিকরা।

রবিবার (২১ এপ্রিল) সকাল থেকে ঢাকা-মুন্সীগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন অবন্তি কালার টেক্সটাইল লিমিটেড নামের কারখানাটির শ্রমিকেরা।

অবরোধের ফলে একপর্যায়ে প্রায় তিন কিলোমিটার সড়কজুড়ে যানজটের সৃষ্টি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট ছোড়ে।

আন্দোলনকারী শ্রমিকদের অভিযোগ, গত ৮ এপ্রিল দুপুর পর্যন্ত কাজ করার পর কারখানায় ছুটি ঘোষণা করা হয়। সেই সময় ঈদের বোনাস দেওয়া হলেও মার্চ মাসের বেতন পরিশোধ করা হয়নি। কিন্তু। এতে জীবনযাপন কষ্টকর হয়ে পড়ে শ্রমিকদের।

বিক্ষুব্ধ পোশাকশ্রমিক আলামিন মিয়া বলেন, “কারখানা ছুটির সময় মোবাইলে বেতন পরিশোধের আশ্বাস দিয়েও কথা রাখেনি মালিকপক্ষ৷ গত কয়েক মাস ধরে বেতন নিয়ে এভাবে গড়িমসি করছে মালিকপক্ষ৷ এ কারণে আজ শ্রমিকেরা বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে আন্দোলন করছে।”

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরে আজম মিয়া সাংবাদিকদের বলেন, “সকাল থেকে শ্রমিকেরা সড়ক অবরোধ করে রেখেছে। আমি ঘটনাস্থলে যাচ্ছি। খুব শিগগিরই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হবে।”

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার জহিরুল ইসলাম বলেন, “সকাল থেকে বেতন-ভাতার দাবিতে সড়ক অবরোধ করেছে শ্রমিকেরা। এতে যানজটের সৃষ্টি হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট ছুড়েছে। এতে অনেকে আহত হয়েছেন।”

তিনি আরও বলেন, “আমরা এ বিষয়ে মালিকপক্ষের সঙ্গে কথা বলেছি। আগামী মঙ্গলবারের মধ্যে মালিকপক্ষ বেতন পরিশোধ করে দেবেন বলে জানিয়েছেন।”

About

Popular Links