Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভরিতে আরও ৬৩০ টাকা কমলো স্বর্ণের দাম

২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের নতুন দাম ১ লাখ ১২ হাজার ৯৩১ টাকা

আপডেট : ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৩৭ পিএম

দেশে বেশ কিছুদিন ধরে ঊর্ধ্বমুখী স্বর্ণের বাজার। তবে স্বস্তির খবর হলো, কয়েক দফার বাড়ার পর গত এক সপ্তাহে টানা চারবার কমানো হয়েছে স্বর্ণের দাম। সর্বশেষ শনিবার (২৭ এপ্রিল) দেশের বাজারে ভালো মানের স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমানো হয়েছে। যার ফলে ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের নতুন দাম নির্ধারিত হয়েছে ১ লাখ ১২ হাজার ৯৩১ টাকা।

শ‌নিবার (২৭ এপ্রিল) বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। শনিবার বিকেল সাড়ে ৪টা থেকে নতুন দাম কার্যকর হবে।

এর আগে চলমান এপ্রিল মাসে ৬, ৮ ও ১৮ এপ্রিল সোনার দা‌ম বা‌ড়িয়ে‌ছিল বাজুস। এর মধ্যে ৬ এপ্রিল বেড়ে‌ছিল ১,৭৫০ টাকা, ৮ এপ্রিল ১,৭৫০ টাকা এবং ১৮ এপ্রিল বেড়ে‌ছিল দুই হাজার ৬৫ টাকা। এরপর ২০ এপ্রিল ৮৪০ টাকা কমানোর একদিন পর ২১ এপ্রিল আবার ভরিতে ৬৩০ টাকা বাড়ায় বাজুস। দু’দিন পর ২৩ এপ্রিল ৩ হাজার ১৩৮ টাকা ২৪ এপ্রিল ২,০৯৯ টাকা, ২৫ এপ্রিল ৬৩০ টাকা ও ২৭ এপ্রিল ভালো স্বর্ণের ভরি ৬৩০ টাকা কমানোর ঘোষণা দিলো বাজুস। চার দিনে ভ‌রি‌তে স্বর্ণের দাম কমেছে ৬ হাজার ৪৯৮ টাকা।

স্বর্ণের দাম কমানো হলেও রূপার দাম অপরিবর্তিত রয়েছে। ২২ ক্যারেটের এক ভরি রূপার দাম ২,১০০ টাকা, ২১ ক্যারেটের এক ভরি রূপার দাম ২,০০৬ টাকা, ১৮ ক্যারেটের এক ভরি রূপার দাম ১,৭১৫ টাকা এবং সনাতনি এক ভরি রূপার দাম ১,২৮৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

About

Popular Links