Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফেসবুকে লালনের গান, শরীয়তপুরে তরুণ আটক

  • শেয়ার করা লাইন দুটি লালনের ‌‘সব লোকে কয় লালন কি জাত সংসারে’ গানের
  • স্থানীয় কয়েকজনের মৌখিক অভিযোগের ভিত্তিতে তাকে আটক করে পুলিশ
আপডেট : ২৯ এপ্রিল ২০২৪, ০৭:৫৬ পিএম

লালন সাঁইয়ের একটি গানের দুই লাইন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে শেয়ার করেছিলেন সঞ্জয় রক্ষিত নামে এক তরুণ। অভিযোগ উঠেছে, ফেসবুক স্টোরিতে লাইন দু’টি শেয়ার করে তিনি ইসলাম ধর্মকে “কটূক্তি” করেছেন। স্থানীয়দের একটি পক্ষের এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের এই তরুণকে আটক করেছে পুলিশ।

সঞ্জয়ের বাড়ি শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার মহিষার ইউনিয়নে। তিনি পেশায় একজন স্বর্ণকার। রবিবার (২৮ এপ্রিল) সঞ্জয়কে আটকের বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেন ভেদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিন্টু মন্ডল।

স্ক্রিনশটে দেখা গেছে, সঞ্জয় ফেসবুক স্টোরিতে লিখেছেন- “সুন্নতে খাতনা দিলে যদি হয় মুসলমান, তাহলে নারী জাতির কি হয় বিধান”। এই দুটি লাইন লালনের “সব লোকে কয় লালন কি জাত সংসারে” গানের।

রবিবার রাত ১০টার দিকে ভেদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিন্টু মন্ডল ফোনে সাংবাদিকদের বলেন, “ফেসবুকের স্টোরিতে দুটি লাইন লেখাকে ঘিরে সঞ্জয় রক্ষিত নামে একজনকে আটক করা হয়েছে। স্থানীয় কয়েকজন ব্যক্তি দাবি করেছেন, এই লেখার মাধ্যমে মুসলমান ধর্মাবলম্বীদের অনুভূতিতে আঘাত হানা হয়েছে। বিষয়টি নিয়ে তারা মৌখিক অভিযোগ করেছেন। তাই সামাজিক বিশৃঙ্খলা এড়াতে সঞ্জয়কে আটক করে শরীয়তপুর জেলা কারাগারে পাঠানো হয়েছে।”

কারা অভিযোগ করেছেন, জানতে চাইলে ওসি তাদের নাম উল্লেখ না করে বলেন, “স্থানীয় কয়েকজন এই অভিযোগ করেছেন।”

যে গানের দুটি লাইন লিখে স্টোরিতে দিয়েছেন সঞ্জয়, সেটি লালনের গানের অংশ তা জানেন কি-না, জানতে চাইলে ওসি বলেন, “কোনো কিছু জানার থাকলে থানায় আসেন। আমি এখন ব্যস্ত আছি, কথা বলতে পারব না।” বলে ফোন কেটে দেন তিনি।

About

Popular Links