Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

মামুনুল মুক্তি পাননি, রাতে কারাগারের সামনে সমর্থকদের ভিড়

২০২১ সালের ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের রয়েল রিসোর্টে এক নারীর সঙ্গে হেফাজত নেতা মাওলানা মামুনুল হককে অবরুদ্ধ করেন স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা

আপডেট : ০৩ মে ২০২৪, ১০:৩৬ এএম

হেফাজত নেতা মামুনুল হক মুক্তি পাচ্ছেন, এমন খবর ছড়িয়ে পড়লে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের সামনে ভিড় জমান সহস্রাধিক মানুষ।

বৃহস্পতিবার (২ মে) রাত ১১টার দিকে কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সামনের গেটে এ চিত্র দেখা যায়। সন্ধ্যার পর থেকেই কারাগারের সামনে ভিড় করতে শুরু করেন মামুনুল হকের সমর্থকেরা। 

তাদের ভাষ্য, শুনেছি তিনি জামিন পেয়েছে। কাশিমপুর কারাগার থেকে মুক্তি পাচ্ছেন কি-না তা আমরা এখনো নিশ্চিত হতে পারিনি। কারা সূত্রে আমরা এখনো সঠিক তথ্য পাইনি। 

মামুনুল হক দীর্ঘদিন ধরে কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে বন্দি।

বৃহস্পতিবার রাত ১১টায় কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা ঢাকা ট্রিবিউনকে জানান, তার জামিনের কাগজপত্র যাচাই বাছাই করা  হচ্ছে। মামুনুল হক কখন মুক্তি পাবেন তা নিশ্চিত বলতে পারছি না। তবে রাতে তিনি কারাগার থেকে মুক্তি পাচ্ছেন না এটা নিশ্চিত।

২০২১ সালের ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের রয়েল রিসোর্টে এক নারীর সঙ্গে হেফাজত নেতা মাওলানা মামুনুল হককে অবরুদ্ধ করেন স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা। পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের জিজ্ঞাসাবাদ শুরু করে। ১৮ এপ্রিল মোহাম্মদপুরের মাদ্রাসা থেকে মাওলানা মামুনুল হককে গ্রেপ্তার করে পুলিশ।

গত ৪ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁও থানার ধর্ষণ মামলায় জামিন পান মামুনুল হক। গত ৫ ফেব্রুয়ারি আরও দুই মামলায় জামিন হয় তার। ২০২৩ সালের ৩ মে পাঁচ মামলায় হাইকোর্ট থেকে স্থায়ী জামিন পান। গণমাধ্যমে প্রাপ্ত তথ্যানুসারে সব মিলিয়ে বর্তমানে অন্তত ১১টি মামলায় জামিনে আছেন হেফাজতের এ নেতা।

About

Popular Links