Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

জাবিতে তরুণের ‘আত্মহত্যা’

তার বাবা বিশ্ববিদ্যালয়ের আল বেরুনী হলের কর্মচারী

আপডেট : ০৬ মে ২০২৪, ০৩:০১ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) গাছের ডালে ফাঁস নিয়ে জিসান (২৩) এক তরুণ আত্মহত্যা করেছেন বলে জানা গেছে। মৃত জিসান আহম্মেদ বিশ্ববিদ্যালয়ের আল বেরুনী হলের কর্মচারী মো. নজরুল ইসলামের ছেলে।

সোমবার (৬ মে) সকালে বিশ্ববিদ্যালয়ের সালাম বরকত ও তাজউদ্দিন আহমেদ হলগামী রাস্তার পার্শ্ববর্তী একটি গাছে একজনকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান পথচারীরা। খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ মরদেহটি উদ্ধার করে।

জিসান পরিবারের সঙ্গে ক্যাম্পাসের পার্শ্ববর্তী কলাবাগান এলাকায় থাকতেন। তাদের গ্রামের বাড়ি শেরপুর সদর উপজেলায়। স্থানীয় একটি কলেজে উচ্চ মাধ্যমিক পর্যন্ত পড়াশোনা শেষে তিনি গরুর খামার দেখাশোনার কাজ করতেন। আল বেরুনী হল কর্মচারীদের একটি সূত্র জানায়, পারিবারিক কলহের জেরে তিনি আত্মহত্যা করতে পারেন।

আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) জি এম আসলামুজ্জামান বলেন, “এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা হবে। পরিবার ও এলাকাবাসীর কোনো অভিযোগ না থাকায় মরদেহ দাফনের আপত্তি জানায়নি পুলিশ। পরবর্তীতে কোনো অভিযোগ পাওয়া গেলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।”

মৃতের বাবা নজরুল ইসলাম বলেন, “সে রবিবার সন্ধ্যায় বাসা থেকে বের হয় এবং রাত আনুমানিক সাড়ে ৯টায় ফিরে আসে। তার মা তাকে বলেছিল এত রাতে কোথায় ছিলি, গরুগুলোকে এখনো পানি খাওয়ানো হয়নি। এ নিয়ে তার মায়ের সঙ্গে একটু রাগারাগি হয় এবং সে বাসা থেকে বেরিয়ে যায়। রাতে তাকে অনেক খুঁজেও পাওয়া যায়নি।”

এদিকে, স্থানীয়রা বলছেন, “জিসান নেহাত ভদ্র ছেলে। তার বিরুদ্ধে কারও কোনো অভিযোগ ছিল না।”  

বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার প্রধান সুদীপ্ত শাহীন বলেন, “ছেলেটিকে আমি ব্যাক্তিগতভাবে চিনি। খুবই ভদ্র ছেলে। মায়ের সঙ্গে হালকা কথা কাটাকাটির পর ঘর থেকে বেরিয়ে এলে তার খোঁজ পাওয়া যায়নি। এখানে তার পরিবারের কারো কোনো অভিযোগ নেই। এলাকাবাসীর দাবির পরিপ্রেক্ষিতে পুলিশ অপমৃত্যুর মামলা নিয়ে লাশ দাফনের অনুমতি দিয়েছে।”

About

Popular Links