Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

শিক্ষামন্ত্রী: ঈদের পর শনিবার স্কুল খোলা নাও থাকতে পারে

শনিবার স্কুল খোলা রাখা স্থায়ী কোনো সিদ্ধান্ত নয় বলে জানান শিক্ষামন্ত্রী

আপডেট : ১২ মে ২০২৪, ০৩:২১ পিএম

তাপপ্রবাহের কারণে শিখন ঘাটতি পূরণে শনিবার মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। তবে ঈদ-উল-আজহার পর শনিবার শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নাও রাখা হতে পারে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

রবিবার (১২ মে) শিক্ষা মন্ত্রণালয়ে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

শনিবার স্কুল খোলা রাখার বিষয়ে জানতে চাইলে শিক্ষামন্ত্রী বলেন, “যেহেতু আমরা তাপপ্রবাহের কারণে প্রায় ৯টি কর্মদিবস পাইনি, সেহেতু আমরা চেষ্টা করছি শনিবার আপাতত একটি ব্যবস্থা করে আমরা কর্মদিবসগুলো যেন পাই। তবে এটি স্থায়ী কোনো সিদ্ধান্ত নয়।”

শিক্ষক ও শিক্ষার্থীদেরও বিশ্রামের প্রয়োজন আছে জানিয়ে তিনি আরও বলেন, “শিক্ষার্থীরা বাড়ির কাজ যথাযথভাবে করছে কি-না, সেটার জন্য সময় পাচ্ছে কি-না সেটাও দেখার দরকার আছে। অতিমাত্রায় চাপ দিয়ে প্রতিদিন তাদের শ্রেণিকক্ষে রেখে আমরা অনেক বেশি শিখন ফল অর্জন করবো তা কিন্তু নয়। এটা একটি সাময়িক বিষয়। আমরা আশা করছি আগামী ঈদ-উল-আজহার পরে হয়তো বা চালিয়ে যেতে হবে না। এটা আমরা অবস্থা বিবেচনায় সিদ্ধান্ত নেব।”

About

Popular Links