Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিভাজক বসানো হলো চুয়েটের সামনের সড়কে

সম্প্রতি সড়ক দুর্ঘটনায় মারা যান চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী

আপডেট : ১৩ মে ২০২৪, ০৫:০২ পিএম

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সামনের সড়কে বিভাজক বসানোর উদ্যোগ নিয়েছে সড়ক ও জনপথ অধিদপ্তর (সওজ)। ইতোমধ্যে সড়কের বিশ্ববিদ্যালয় সংলগ্ন অংশে ৫০টি বিভাজক বসানো হয়েছে।

রবিবার (১২ মে) বিকেলে বিভাজক বসানোর কাজ শুরু করে সওজ। এছাড়া চট্টগ্রাম-কাপ্তাই সড়ক প্রশস্তকরণের পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানিয়েছে সংস্থাটি।

সওজের সহকারী প্রকৌশলী মোহাম্মদ ইউনুস সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, গত ২২ এপ্রিল চুয়েটের কাছাকাছি রাঙ্গুনিয়া উপজেলার জিয়ানগর এলাকায় বাসের ধাক্কায় নিহত হন বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল বিভাগের দুই শিক্ষার্থী শান্ত সাহা ও তৌফিক হোসাইন। এ ঘটনায় আহত হন জাকারিয়া হিমু নামের আরেক শিক্ষার্থী।

এ ঘটনায় বিক্ষুব্ধ হয়ে ওঠেন চুয়েটের শিক্ষার্থীরা। তারা চট্টগ্রাম-কাপ্তাই সড়ক অবরোধ করে নিরাপদ সড়কের দাবিতে টানা চার দিন আন্দোলন করেন। এ সময় তারা চট্টগ্রাম-কাপ্তাই সড়ক প্রশস্ত করে চার লেনে উন্নীতকরণ, সড়ক বিভাজক স্থাপন, সড়কের গুরুত্বপূর্ণ পয়েন্টে ট্রাফিক মনিটরিং ব্যবস্থা নিশ্চিতকরণসহ ১০ দফা দাবি তুলে ধরেন। বিশ্ববিদ্যালয় প্রশাসনের আশ্বাসে দাবি মানার অগ্রগতি পর্যবেক্ষণ করার শর্তে আন্দোলন স্থগিত করে ক্লাসে ফেরার সিদ্ধান্ত নেন শিক্ষার্থীরা। এরপর রবিবার থেকে চুয়েটে ক্লাস-পরীক্ষা শুরু হয়েছে।

এদিকে, ক্লাস-পরীক্ষায় ফিরলেও তাদের বাকি দাবিগুলোর বাস্তবায়ন কার্যক্রম পর্যবেক্ষণ করা হচ্ছে বলেও জানিয়েছেন চুয়েট শিক্ষার্থীরা।

About

Popular Links