Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

কুষ্টিয়ায় কুলখানির আয়োজন নিয়ে সংঘর্ষ, নিহত ১

চাচাতো ভাইয়েরা হামলা চালান নিহত বকুল বিশ্বাসের ওপর

আপডেট : ১৪ মে ২০২৪, ০৩:০৫ পিএম

কুষ্টিয়ায় কুলখানির অনুষ্ঠান নিয়ে মতবিরোধের জেরে হামলায় এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন স্থানীয় ইউপি সদস্যসহ আরও অন্তত চারজন।

সোমবার (১৩ মে) রাত সাড়ে ১০টার দিকে সদর উপজেলার ঝাউদিয়া ইউনিয়নের হাতিয়া পূর্বপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত বকুল বিশ্বাসের (৬০) বাড়ি একই এলাকায়। তিনি পেশায় একজন চাল ব্যবসায়ী ছিলেন।

নিহতের স্বজনদের সূত্রে জানা গেছে, কয়েকদিন আগে বকুল বিশ্বাসের চাচি মারা যান। তার কোনো সন্তান ছিল না। চাচির চল্লিশা অনুষ্ঠানে অন্যান্য চাচাতো ভাইয়েরা বড় করে আয়োজন করে স্থানীয় লোকজনকে খাওয়ানোর দাবি তোলেন। এতে বকুল বিশ্বাস ও তার পরিবারের লোকজন অপরাগতা প্রকাশ করেন। গত শনিবার বকুল ঘনিষ্ঠ লোকজন নিয়ে চাচির কুলখানির কাজ শেষ করেন। এ ঘটনার জেরে রাতে এই হামলার ঘটনা ঘটে।

হামলায় আহত ৬ নম্বর ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য শাহিন আক্তার বলেন, “এশার নামাজের পর আমরা স্থানীয় চায়ের দোকানে ছিলাম। এ সময় বকুলের চাচাতো ভাই শিপন বিশ্বাসসহ তার ২০-২৫ সহযোগী দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালায়। হামলায় বকুল ও আটজন গুরুতর আহত হয়। তাদের মধ্যে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চারজনকে ভর্তি করা হয়। চিকিৎসক বকুলকে মৃত ঘোষণা করেন। বাকি আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।”

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) তাপস কুমার সরকার বলেন, “রাতে চারজনকে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হলে বকুল নামে একজনকে মৃত ঘোষণা করা হয়। বাকিদের চিকিৎসা দেওয়া হচ্ছে।”

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) থানার উপ-পরিদর্শক (এসআই) মেহেদী হাসান বলেন, “দাওয়াত খাওয়াকে কেন্দ্র করে সামাজিক দলাদলি নিয়ে হামলায় একজনের মৃত্যু হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।”

About

Popular Links