Tuesday, June 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

বেনাপোল বন্দরে মেডিকেল ভিসা ছাড়া ইমিগ্রেশন হবে না তিন দিন

সব মিলিয়ে পাঁচ দিন ছুটির ফাঁদে পড়তে যাচ্ছে বেনাপোল স্থলবন্দর

আপডেট : ১৭ মে ২০২৪, ০১:৪৩ পিএম

দেশের বৃহত্তম স্থলবন্দর বেনাপোল বন্দর দিয়ে ভারতে যেতে সাধারণ যাত্রীদের ইমিগ্রেশন তিন দিন বন্ধ থাকবে। এই তিন দিন শুধু জরুরি মেডিকেল ভিসা ও পশ্চিমবঙ্গের ভারতীয় ভোটাররা ইমিগ্রেশন পাবেন।

বৃহস্পতিবার (১৬ মে) ভারতের পশ্চিমবঙ্গের ২৪ পরগণার জেলা ম্যাজিস্ট্রেট ও নির্বাচন কমিশনার পেট্রাপোলের দিককার ইমিগ্রেশন বন্ধের কথা জানান।

আর বেনাপোলের সিঅ্যান্ডএফ এজেন্ট স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান বাংলাদেশের দিককার ইমিগ্রেশন বন্ধের কথা নিশ্চিত করেন।

ভারতের পেট্রাপোল-স্থলবন্দর ইমিগ্রেশনের এক বার্তায় বলা হয়, আগামী ২০ মে পশ্চিমবঙ্গের বনগাঁও আসনে লোকসভার সাধারণ নির্বাচন হবে। এজন্য ১৭ মে সন্ধ্যা ছয়টার পর থেকে শুধু জরুরি মেডিকেল ভিসা ও পশ্চিমবঙ্গের ভারতীয় ভোটাররা ছাড়া অন্য সব যাত্রীদের বেনাপোলসহ সব স্থলবন্দর দিয়ে ভারতে ইমিগ্রেশন বন্ধ থাকবে।

এ অনুযায়ী, ১৮, ১৯ ও ২০ মে শুধু মেডিকেল ভিসাধারী ও ওই এলাকার ভারতীয় ভোটাররা ইমিগ্রেশন পাবেন।

দুই দেশের সিঅ্যান্ডএফ এজেন্টস ও বন্দর সূত্রে জানা গেছে, ভারতের লোকসভা নির্বাচনের কারণে ১৮, ১৯, ২০ মে; ২১ মে বাংলাদেশের যশোরের শার্শা উপজেলা পরিষদ নির্বাচন ও ২২ মে বৌদ্ধপূর্ণিমার ছুটি থাকবে। সে কারণে সব মিলিয়ে পাঁচ দিন ছুটির ফাঁদে পড়তে যাচ্ছে বেনাপোল স্থলবন্দর।

তবে আমদানি-রপ্তানি বন্ধের সময়েও স্থলবন্দর দিয়ে শনিবার (১৮ মে) ও রবিবার (১৯ মে) বন্দর এবং কাস্টমসের কার্যক্রম চলবে।

About

Popular Links