Tuesday, June 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

গাজীপুরে ভূমি অফিসে বোমাসদৃশ বস্তু

  • পাওয়ার ব্যাংকের সঙ্গে ব্যাটারি ও তার পেঁচিয়ে বস্তুটি তৈরি করা হয়
আপডেট : ১৯ মে ২০২৪, ১১:৩৬ পিএম

গাজীপুরের কাপাসিয়া উপজেলার একটি ভূমি অফিসের ভেতরে বোমা সদৃশ বস্তু পাওয়া গেছে। বস্তুটি পরীক্ষা করতে পুলিশের বম্ব ডিসপোজাল ইউনিটকে খবর দেওয়া হয়েছে। ইতোমধ্যে তারা ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছেন।

রবিবার (১৯ মে) বেলা সাড়ে ১১টার দিকে কাপাসিয়া উপজেলার রায়েদ ইউনিয়ন ভূমি অফিসের ভেতরে বস্তুটি দেখা যায়।

ঘটনার সত্যতা ঢাকা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর মিয়া।

ভূমি অফিসের কর্মকর্তারা জানিয়েছেন, সকালে অফিস খোলে ভেতরে প্রবেশ করতেই “দুই কেজি” ওজনের বোমা সদৃশ বস্তুটি দেখা যায়। ধারণা করা হচ্ছে কেউ টিনের চালের ফাঁকা জায়গা দিয়ে ঘরের ভেতরে ফেলে গেছে। বস্তুটির ভারে অফিসের ভেতরের একটি বেসিন ভেঙে গেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল ঘিরে রেখেছে।

কাপাসিয়া সহকারী কমিশনার (ভূমি) রিফাত নূর মৌসুমি ঢাকা ট্রিবিউনকে বলেন, “খবর পেয়েছি বোমাসদৃশ বস্তু পাওয়া গেছে। সেটা সত্যিই বোমা কি-না জানি না। পুলিশের বম্ব ডিসপোজাল ইউনিটকে খবর দেওয়া হয়েছে। তার ঘটনাস্থলে আসছেন।”

খবর পেয়ে পর্যবেক্ষণ করে দেখা গেছে বস্তুটি আসলে বোমা নয়।

ঢাকা মেট্রোপলিটনের পুলিশের (ডিএমপি) বম্ব ডিসপোজাল দলের প্রধান মামুনুজ্জামান বলেন, কাপাসিয়া উপজেলার রায়েদ ভূমি অফিসে বোমাসদৃশ বস্তু দেখে আমাদের জানায়। খবর পেয়ে ঘটনাস্থলে বম্ব ডিসপোজাল ইউনিটের একজন সদস্য ডিসপোজাল স্যুট পরে পর্যবেক্ষণ শুরু করেন। 

দেখা যায়, বস্তুটি আসলে বোমা নয়। নকল একটি বোমাসদৃশ বস্তু। কেউ হয়ত এখানে ফেলে রেখে গেছে। বাইরে নিয়ে এসে দেখা যায় বস্তুটি একটি পাওয়ার ব্যাংক। পাওয়ার ব্যাংকের সঙ্গে মোবাইল ফোনের ব্যাটারি ও তার পেঁচিয়ে একটি ঘড়ি লাগিয়ে ডিভাইসটি তৈরি করা হয়েছে।

About

Popular Links