Tuesday, June 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

অন্তরঙ্গ ছবি ‘ফাঁস’, বিচার চান কলেজছাত্র

এ ঘটনায় জিডি করেছেন তিনি

আপডেট : ২৩ মে ২০২৪, ০১:১১ পিএম

প্রেমিকার সঙ্গে অন্তরঙ্গ মুহূর্তের ছবি একটি চক্র সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে দিয়েছে বলে অভিযোগ করেছেন রাজশাহীর এক তরুণ (২৪)। তার ভাষ্য, আইডি হ্যাক করে কেউ এসব ছবি ফাঁস করে দিয়েছে। এতে তিনি সামাজিকভাবে হেয় প্রতিপন্ন হয়েছেন।

বুধবার (২২ মে) দুপুরে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এসব কথা জানান রাজশাহী কলেজে স্নাতকোত্তর পড়া ওই তরুণ। সংবাদ সম্মেলনে তার প্রেমিকাও উপস্থিত ছিলেন।

ওই তরুণ জানান, তিন বছর ধরে মেয়েটির সঙ্গে তার প্রেমের সম্পর্ক। পারিবারিকভাবে তাদের বিয়ের কথাও রয়েছে। গত ২০ মে একটি ফেসবুক আইডি থেকে তাদের অন্তরঙ্গ মুহূর্তের ছবি প্রকাশ করা হয়। 

এ ঘটনায় মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন বলে জানান তারা।

ভুক্তভোগী তরুণ বলেন, তিনি শহরের একটি কোচিং সেন্টারের ব্যবস্থাপক ছিলেন। মাসখানেক আগে তিনি সেই চাকরি ছেড়ে দেন। প্রতিষ্ঠানটির সঙ্গে এখন তার কোনো সম্পর্ক নেই। কিন্তু ফেসবুক পোস্টে ছবি প্রকাশ করে সেই কোচিং সেন্টারের পরিচালকের নাম জড়িয়ে দেওয়া হয়েছে। 

তার অভিযোগ, ব্যক্তিগত বিষয়কে কোচিং সেন্টারের সঙ্গে সম্পৃক্ত করে জলঘোলা করার চেষ্টা করছে কেউ। কোচিং সেন্টারের সুনাম ক্ষুণ্ন করতে কেউ উদ্দেশ্যপ্রণোদিতভাবে তার ছবি ছড়িয়ে দিচ্ছে বলে মনে করেন স্নাতকোত্তরের এই শিক্ষার্থী।

তিনি আরও বলেন, প্রথম দফায় তার ছবি প্রকাশের পর মোবাইল ফোনে একটি কল এসেছিল। অচেনা এক ব্যক্তি “সমস্যা সমাধানের” জন্য তার সঙ্গে যোগাযোগের জন্য বলেন। অন্যথায় আরও ছবি ফেসবুকে ছড়িয়ে দেওয়ার হুমকি দেন তিনি। 

এ ঘটনায় মঙ্গলবার নগরীর বোয়ালিয়া থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তিনি। জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার দাবি জানান তিনি।

নগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবীর বলেন, এটি একটি সাইবার অপরাধ। পুলিশের তথ্যপ্রযুক্তি বিভাগ জিডির তদন্ত করছে। তদন্ত শেষে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

About

Popular Links