Monday, June 17, 2024

সেকশন

English
Dhaka Tribune

আদম তমিজীসহ পাঁচজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

দুটি চেক ডিজঅনারের মামলায় এই গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন ‍আদালত

আপডেট : ২৩ মে ২০২৪, ০৭:২৩ পিএম

দেশের বৃহৎ শিল্প প্রতিষ্ঠান হক ফুড ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আদম তমিজী হকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে টাঙ্গাইলের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও টাঙ্গাইল সদর থানা আমলি আদালতের বিচারক মো. মাহমুদুল মোহসীন দুটি চেক ডিজঅনারের মামলায় এই গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

এ মামলার অন্য আসামিরা হলেন আদম তমিজী হকের স্ত্রী হক ফুড ইন্ডাস্ট্রিজ লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক নুসরাত আক্তার হক, তার আরেক স্ত্রী হক ফুড ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালক লিজা আক্তার হক, হক ফুডের জিএম (ফিন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টস) মো. রেজাউল করিম ও সিনিয়র জিএম (বিডি অ্যান্ড লজিস্টিকস) মুশফাকুর রহমান।

বাদীপক্ষের আইনজীবী এম এ মালেক আদনান জানান, ঢাকার “মাহবুব গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ”-এর অঙ্গ প্রতিষ্ঠান “কেবিসি অ্যাগ্রো প্রোডাক্টস (প্রা.) লিমিটেড”-এর সঙ্গে “হক ফুড ইন্ডাস্ট্রিজ লিমিটেড”-এর ব্যবসা ছিল। ব্যবসায়িক লেনদেনে হক ফুড ১৯ লাখ ৪৫ হাজার ৩০০ টাকা বকেয়া করে। আসামিরা এই বকেয়া পরিশোধের জন্য কেবিসি কোম্পানিকে দুটি চেক দেয়। কিন্তু চেক দুটি “অ্যাডভাইস নট রিসিভ্ড” মন্তব্যে ব্যাংক ডিজঅনার করে। পরে কেবিসি কোম্পানির পক্ষে ইমরান হোসেন (ম্যানেজার রিকোভারি) বাদী হয়ে ২০২৩ সালের ৭ ডিসেম্বর হক ফুডের ব্যবস্থাপনা পরিচালক আদম তমিজী হকসহ পাঁচজনকে আসামি করে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট টাঙ্গাইল সদর থানা আমলি আদালতে মামলা করেন।

তিনি আরও জানান, বিচারক মামলা আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে সমনের আদেশ দেন। বৃহস্পতিবার ছিল মামলার ধার্য তারিখ। কিন্তু আসামিরা আদালতে হাজির না হওয়ায় বিচারক তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন এবং আগামী ২১ আগস্ট মামলার পরবর্তী তারিখ ধার্য করেন।

About

Popular Links