Saturday, June 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

বগুড়ায় সেপটিক ট্যাংক পরিষ্কার করতে নেমে দুই পরিচ্ছন্নতাকর্মীর মৃত্যু

প্রথমে একজন ট্যাংকে নামেন। তার কোনো সাড়া না পেয়ে অপরজন নামেন

আপডেট : ২৪ মে ২০২৪, ১০:২৬ এএম

বগুড়ার শাজাহানপুর উপজেলায় সেপটিক ট্যাংক পরিষ্কার করতে গিয়ে দুই পরিচ্ছন্নতাকর্মীর মৃত্যু হয়েছে। মরদেহ দুটি উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মে) বিকেলে গোহাইল ইউনিয়নের আগড়া পশ্চিমপাড়া গ্রামের একটি বাড়ির ট্যাংক থেকে তাদের লাশ উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম জানান, মৃত দুইজন হলেন- বগুড়া শহরের চকসুত্রাপুর হরিজন কলোনির বাচুয়া বাঁশফোড়ের ছেলে বড়ুয়া বাঁশফোড় (৪৫) ও একই কলোনির ভাগিলাল বাঁশফোড়ের ছেলে লাঠিয়াল বাঁশফোড় (৪০)।

পশ্চিমপাড়া গ্রামের বাসিন্দা নাজমুল হোসেন জানান, গোহাইল ইউনিয়নের বাসিন্দা সোহরাব আলী নিজের বাড়ির সেপটিক ট্যাংক পরিষ্কারের জন্য দুইজন পরিচ্ছন্নতাকর্মী আনেন। প্রথমে একজন ট্যাংকে নামেন। তার কোনো সাড়া না পেয়ে অপরজন নামেন। তাদের দুইজনের কোনো সাড়া না পেয়ে ওই এলাকার হারুনুর রশিদ নামে একজন ট্যাংকের ভেতরে প্রবেশ করেন। কিছুদূর নামার পর শ্বাসকষ্ট শুরু হলে তিনি উপরে উঠে আসেন। পরে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হলে তারা দুইজনের মরদেহ উদ্ধার করেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের লিডার আবদুর রহমান ঢাকা ট্রিবিউনকে জানান, দুই পরিচ্ছন্নতাকর্মীর কোনো নিরাপত্তা ব্যবহার না করেই সেপটিক ট্যাংক পরিষ্কার করতে নামেন। বিষাক্ত গ্যাসের কারণে তারা শ্বাসরুদ্ধ হয়ে মারা যেতে পারেন।

ওসি শহিদুল ইসলাম বলেন, “ময়নাতদন্তের রিপোর্ট পেলে তাদের মৃত্যুর প্রকৃত কারণ নিশ্চিত হওয়া যাবে।”

About

Popular Links