Saturday, June 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

এমপি সুমনের বিরুদ্ধে নির্বাচনি আচরণ‌বি‌ধি লঙ্ঘনের অভিযোগ

অভিযোগ, একজন প্রার্থীর বিভিন্ন সমাবেশে বক্তব্যও দিচ্ছেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন

আপডেট : ২৬ মে ২০২৪, ০৩:২৯ পিএম

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা নির্বাচনে এক চেয়ারম্যান প্রার্থীর পক্ষে প্রচারণার অভিযোগ উঠেছে সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের বিরুদ্ধে।

এ ঘটনায় শনিবার (২৫ মে) সহকারী রিটার্নিং কর্মকর্তা ও চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে অভিযোগ করেছেন মো. আবু তাহের না‌মে এক চেয়ারম্যান প্রার্থী। 

আগামী ৫ জুন চুনারুঘাট উপ‌জেলা প‌রিষ‌দ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

অভিযোগে বলা হয়, ক্ষমতার অপব্যবহার করে হবিগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য সা‌য়েদুল হক সুমন পছন্দের চেয়ারম্যান প্রার্থী রায়হান আহমেদের পক্ষে ভোট চাওয়া, অনুদান ঘোষণা এবং নগদ অর্থ প্রদানের অঙ্গীকার করে যাচ্ছেন।

এমনকি, ওই প্রার্থীর বিভিন্ন সমাবেশেও তিনি বক্তব্য দিচ্ছেন বলে অভিযোগ করা হয়েছে। উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই উপজেলার বিভিন্ন স্থানে সভা-সমাবেশ করে টিআর-কাবিখা-কাবিটা, টিউবওয়েল, ব্রিজ কালভার্টসহ বিভিন্ন উন্নয়নের প্রতিশ্রুতি দেওয়ার অভিযোগও করা হয়েছে সুমনের বিরুদ্ধে।

সংসদ সদস্য সুমনের বিরুদ্ধে আরও অভিযোগ, একই সভায় তার স্বজন রায়হান আহমেদকে নির্বাচিত করার জন্য ইশারা-ইঙ্গিত ও প্ররোচনা দিয়ে ভোটারদের মধ্যে প্রভাব বিস্তার করছেন। তিনি চেয়ারম্যান প্রার্থী রায়হানের কাছ থেকে টাকা নিয়ে সম্প্রতি সাটিয়াজুরী ইউনিয়নের শীলপাড়া এলাকায় একটি ট্রান্সফরমার লাগিয়েছেন এবং সেখানে সভায় তাকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি তার বাসায় বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক নেতাকর্মী ও গণমান্য ব্যক্তিদের ডেকে রায়হানের মোটরসাইকেল প্রতীকের পক্ষে কাজ করার জন্য অনুরোধ ও আহ্বান জানাচ্ছেন।

অভিযোগে আরও বলা হয়, ব‌্যারিস্টার সুমন চা-বাগানের শ্রমিকদের ভয়ভীতি দেখান। তিনি রায়হান আহমেদের মোটরসাইকেল প্রতীকের পক্ষে মোবাইল ও হোয়াটসঅ্যাপে ভোট চাচ্ছেন। এগুলো নির্বাচনী আচরণবিধির লঙ্ঘন।

এ ব্যাপারে চুনারুঘাটের ইউএনও ও সহকারী রিটার্নিং কর্মকর্তা আয়েশা আক্তার জানান, এ ঘটনায় অভিযোগ পে‌য়ে‌ছেন তিনি।

অভিযোগের ব্যাপারে জানতে সংসদ সদস্য সৈয়দ সা‌য়েদুল হক সুমনের বক্তব্য পাওয়া যায়নি।

About

Popular Links