Monday, June 17, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঢাকায় সারাদিনই চলতে পারে বৃষ্টি, ভোগান্তিতে সাধারণ মানুষ

সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ঢাকায় ৭১ মিলিমিটার বৃষ্টি হয়েছে

আপডেট : ২৭ মে ২০২৪, ০৩:৩০ পিএম

বাংলাদেশের উপকূলে আঘাত হানা প্রবল ঘূর্ণিঝড় রিমাল দুর্বল হয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। এর প্রভাবে সোমবার দিনভর ঢাকায় বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সোমবার (২৭ মে) সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ঢাকায় ৭১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। ঘূর্ণিঝড় দুর্বল হলেও বৃষ্টির কোনো কমতি নেই। শুধু ঢাকায় নয়, প্রায় পুরো দেশেই কমবেশি বৃষ্টিপাত হচ্ছে।

এদিকে, ঘূর্ণিঝড়ের জন্য পায়রা ও মোংলা সমুদ্রবন্দরে জারি করা ১০ নম্বর মহাবিপৎসংকেত উঠিয়ে নেওয়া হয়েছে। আবার চট্টগ্রাম ও কক্সবাজারে দেওয়া ৯ নম্বর মহাবিপৎসংকেতও প্রত্যাহার করা হয়েছে। চার বন্দরেই ৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

ঢাকার ফার্মগেট এলাকায় যানজট/ট্রাফিক অ্যালার্ট

ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে দমকা হাওয়াসহ বৃষ্টির কারণ হিসেবে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ কাজী জেবুন্নেসা বলেন, “এখন ঘূর্ণিঝড় রিমেল স্থল নিম্নচাপ হয়ে গেছে। সারাদেশেই এটি ছড়িয়ে গেছে। এর প্রভাবেই বৃষ্টি ও দমকা হাওয়া হচ্ছে।”

এদিকে, টানা বৃষ্টির কারণে ঢাকার অলি-গলিতে জলাবদ্ধতা দেখা দিয়েছে। ফলে ভোগান্তিতে পড়েন অফিসগামী সাধারণ মানুষ, স্কুল-কলেজের শিক্ষার্থীরা। ঢাকার কিছু কিছু স্কুল বৃষ্টির কারণে বন্ধ ঘোষণা করলেও বেশিরভাগই ছিল খোলা। ফলে অভিভাবকরাও পড়েন ভোগান্তিতে।

একদিকে জলাবদ্ধতা, অন্যদিকে যানবাহন সংকটে প্রকট হয়ে ওঠে নগরবাসীর ভোগান্তি।  একদিকে বৃষ্টিতে যানবাহন নেই, আবার বেশি ভাড়ায় যানবাহন পেলেও ভিজে ভিজে স্কুলে যেতে হয়েছে শিক্ষার্থীদের।

About

Popular Links