Monday, June 17, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঘূর্ণিঝড় রিমাল: ১৯ উপজেলায় নির্বাচন স্থগিত

১৯টি স্থগিত হওয়ায় এখন ৯০টি উপজেলায় ভোট হবে

আপডেট : ২৭ মে ২০২৪, ০৩:১৭ পিএম

ঘূর্ণিঝড় রিমাল আঘাত হানার কারণে ১৯টি উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করা হয়েছে। এর মধ্যে ১৮টি উপজেলা উপকূলীয় এবং ১টি পার্বত্য চট্টগ্রামের।

সোমবার (২৭ মে) দুপুরে নির্বাচন কমিশনের সচিব মো. জাহাংগীর আলম সাংবাদিকদের এসব তথ্য জানান।

তৃতীয় ধাপে ২৯ মে এসব উপজেলায় ভোট হওয়ার কথা ছিল। ১৯টি স্থগিত হওয়ায় এখন ৯০টি উপজেলায় ভোট হবে।

যেসব উপজেলা নির্বাচনে স্থগিত হয়েছে সেগুলো হলো- বাগেরহাটের শরণখোলা, মোড়েলগঞ্জ ও মোংলা; খুলনার কয়রা, পাইকগাছা ও ডুমুরিয়া; বরিশালের গৌরনদী ও আগৈলঝাড়া; পটুয়াখালীর সদর উপজেলা, মির্জাগঞ্জ ও দুমকী; পিরোজপুরের মঠবাড়িয়া; ভোলার তজুমুদ্দিন ও লালমোহন; ঝালকাঠির রাজাপুর ও কাঠালিয়া; বরগুনার বামনা ও  পাথরঘাটা এবং  রাঙামাটির বাঘাইছড়ি।

ইসি সচিব বলেন, “ডএখন পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী, এসব নির্বাচনি এলাকাগুলোয় জলোচ্ছ্বাসের পানি প্রবেশ করেছে। কোথাও কোথাও বেড়িবাঁধ ভেঙে পানি লোকালয়ের ভেতরে প্রবেশ করেছে, কোথাও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। এই সবকিছু বিবেচনায় নিয়ে জেলা প্রশাসক এবং বিভাগীয় কমিশনারদের প্রাপ্ত তথ্য মোতাবেক নির্বাচন কমিশন ১৯টি উপজেলা পরিষদ নির্বাচন আপাতত স্থগিত ঘোষণা করেছে।”

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ৪৬১টি উপজেলায় চার ধাপে নির্বাচন হচ্ছে। প্রথম ধাপে ৮ মে ১৩৯টি উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়, ২১ মে দ্বিতীয় ধাপের ভোট হয় ১৫৬টি উপজেলায়। আর চতুর্থ ধাপে আগামী ৫ জুন ভোট হবে ৫৫ উপজেলায়।

About

Popular Links