Saturday, June 15, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঢাকার সড়কে জলাবদ্ধতা নিরসনে ডিএনসিসির কুইক রেসপন্স টিম

জরুরি সেবা লাইনে ফোন আসা মাত্রও ছুটে যাচ্ছে টিম

আপডেট : ২৭ মে ২০২৪, ০৩:২৪ পিএম

বাংলাদেশের উপকূলে আঘাত হানা প্রবল ঘূর্ণিঝড় রিমাল দুর্বল হয়ে পড়েছে। এটি এখন গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। রিমালের প্রভাবে সারাদেশেই ভারি বৃষ্টিপাত হচ্ছে।

বৃষ্টিতে রাজধানী ঢাকার বিভিন্ন সড়কে জলাবদ্ধতা দেখে দিয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

তবে শহরের এই জলাবদ্ধতা দূর করতে কাজ করছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) কুইক রেসপন্স টিম।

সোমবার (২৭ মে) রাজধানীর ডিএনসিসির কয়েকটি কুইক রেসপন্স টিম পিকআপ নিয়ে বিভিন্ন স্থানে ঘুরে ঘরে জলাবদ্ধতার নিরসনে কাজ করছে। তাদের সঙ্গে রয়েছে প্রয়োজনীয় সরঞ্জাম।

ডিএনসিসি থেকে জানানো হয়েছে, আওতাধীন ১০ জোনের জন্য ১০টি রেসপন্স টিম ঠিক করা আছে। এছাড়া জরুরি সেবা লাইনে ১৬১০৬ নম্বরে ফোন আসা মাত্রই ছুটে যাচ্ছে এই টিম।

এ বিষয়ে ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন অনলাইন সংবাদমাধ্যম বাংলা ট্রিবিউনকে বলেন, “আমাদের ১০টি অঞ্চলের জন্য আলাদা করে ১০টি টিম কাজ করছে। প্রত্যেক টিমে ১১ থেকে ১২ জন লোক রাখা হয়েছে। কোথাও বেশি জলাবদ্ধতা তৈরি হলে সেখানে অতিরিক্ত লোক পাঠানো হয় টিমের সঙ্গে।”

ডিএনসিসির বর্জ্য ব্যবস্থাপনা বিভাগও কাজ করছে জানিয়ে তিনি বলেন, “কুইক রেসপন্স টিমের পাশাপাশি আমাদের ব্যবস্থাপনা বিভাগের পরিচ্ছন্নতাকর্মীরাও কাজ করছেন।”

জরুরি সেবা ১৬১০৬ নম্বরেও রাজধানীবাসীর ফোন আসা মাত্রই কুইক রেসপন্স টিম ছুটে যাচ্ছে জানিয়ে মকবুল হোসাইন বলেন, “জরুরি সেবার মাধ্যমে উত্তরা জসিমউদ্দীন রোড ও মিরপুর ১৩ এই দুই জায়গা থেকে সড়কের ওপর গাছ পড়ে থাকার খবর জানানো মাত্রই আমাদের টিম ছুটে গিয়ে গাছ সরিয়েছে। এছাড়া জলাবদ্ধতা নিয়েও ফোন এসেছে বেশ কয়েকটি। আমরা সমাধান করেছি। আমাদের এই জরুরি সেবা সেলটি আজ বিশেষভাবে দায়িত্ব পালনের জন্য প্রস্তুত রাখা হয়েছে।”

 

About

Popular Links