Monday, June 17, 2024

সেকশন

English
Dhaka Tribune

গাছের ডাল-সোলার প্যানেল সরানোর পর মেট্রোরেল চলাচল স্বাভাবিক

কারওয়ান বাজার-মতিঝিল অংশে ২০ মিনিটের মতো বন্ধ ছিল মেট্রোরেল

আপডেট : ২৭ মে ২০২৪, ০৭:৩৩ পিএম

ঝড়ে  লাইনের (ভায়াডাক্ট) ওপর গাছের ডাল ও সোলার প্যানেল পড়ায় কারওয়ান বাজার-মতিঝিল অংশে মেট্রোরেল চলাচল সাময়িক বন্ধ ছিল। তবে দ্রুততার সঙ্গে তা অপসারণে পর উত্তরা-মতিঝিল পুরো রুটে মেট্রোরেল চলাচল স্বাভাবিক হয়েছে।

সোমবার (২৭ মে) সন্ধ্যা ৭টায় মেট্রোরেল ব্যাবস্থাপনা প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ফেসবুক পেজে এ তথ্য জানানো হয়।

ফেসবুকে পোস্টে বলা হয়, “সন্ধ্যা ০৭.০০ ঘটিকা থেকে পূর্ণ রুটে অর্থাৎ উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত  মেট্রোরেল নিয়মিত চলাচল শুরু করেছে।”

এর আগে সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে এক ফেসবুকে পোস্টে বলা হয়, “এখন উত্তরা থেকে কারওয়ান বাজার পর্যন্ত মেট্রোরেল নিয়মিত চলাচল করছে। শাহবাগ-সচিবালয় মেট্রোরেল ষ্টেশনের মাঝামাঝি স্হানে ভায়াডাক্টের ওপর ঝড়ে গাছের ডাল এবং মতিঝিল ষ্টেশন সংলগ্ন এলাকায় সোলার প্যানেল পড়ায় এই অংশে মেট্রোরেল চলাচল আপাতত বন্ধ আছে। সহসাই চালুর চেষ্টা চলছে।”
 
এর ফলে মতিঝিল থেকে শাহবাগ পর্যন্ত মেট্রোরেলের স্টেশনগুলোতে যাত্রীদের ভিড় জমে যায়। বৃষ্টির দিনে ভোগন্তাতিতে পড়েন ঘরে ফেরা মানুষেরা।
 
এর আগে, সোমবার সকালেও প্রায় দুই ঘণ্টা বন্ধ ছিল মেট্রোরেল চলাচল।
 
সকাল ৭টার কিছুটা পর থেকে মেট্রোরেল চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় স্টেশনগুলো থেকে কিছুক্ষণ পর পর মাইকিং করে জানানো হয় সাময়িক বিলম্ব হবে। এ সময় স্টেশনগুলোতে অফিসগামী মানুষের ভিড় জমে যায়। প্রায় ২ ঘণ্টা বন্ধ থাকার পর  সকাল ৮টা ৫৪ মিনিটের দিকে স্বাভাবিক হয়েছে মেট্রোরেল চলাচল। 

এ বিষয়ে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের কোম্পানি সচিব (যুগ্ম সচিব) মোহাম্মদ আবদুর রউফ বলেন, “মেট্রোরেল চলাচলের জন্য যে ইলেকট্রিক পাওয়ার সাপ্লাই রয়েছে টেকনিক্যাল কারণে সেটি ফল করেছিল। শেওড়াপাড়া থেকে বিজয় সরণি অংশে এই সমস্যা দেখা দেয়। যার ফলে এই সময়টাকে মেট্রোরেল চলাচল বন্ধ রাখতে হয়।”

About

Popular Links