Tuesday, June 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

এবার ঈদে চলবে ২০টি বিশেষ ট্রেন

এ বছর শতভাগ টিকিট অনলাইনে বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছে

আপডেট : ২৮ মে ২০২৪, ০৪:৪৯ পিএম

ঈদ-উল-আজহার সময় এবার ২০টি বিশেষ ট্রেন চলবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী জিল্লুল হাকিম।

মঙ্গলবার (২৮ মে) দুপুরে সাংবাদিকদের এ কথা জানান মন্ত্রী।

আগামী রবিবার (২ জুন) থেকে আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে জানিয়ে মন্ত্রী বলেন, “এ বছর শতভাগ টিকিট অনলাইনে বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

এবার চট্টগ্রাম-চাঁদপুর রুটে চাঁদপুর ঈদ স্পেশাল ট্রেন চলবে দুই জোড়া, ঢাকা-দেওয়ানগঞ্জ রুটে দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল ট্রেন এক জোড়া, চট্টগ্রাম-ময়মনসিংহ রুটে ময়মনসিংহ ঈদ স্পেশাল ট্রেন এক জোড়া, কক্সবাজার-চট্টগ্রাম রুটে কক্সবাজার ঈদ স্পেশাল ট্রেন এক জোড়া, ভৈরব বাজার-কিশোরগঞ্জ এবং ময়মনসিংহ-কিশোরগঞ্জ রুটে শোলাকিয়া ঈদ স্পেশাল ট্রেন দুই জোড়া, জয়দেবপুর-পার্বতীপুর রুটে পার্বতীপুর ঈদ স্পেশাল ট্রেন এক জোড়া চলাচলের সিদ্ধান্ত হয়েছে।

এছাড়া পার্বতীপুর-দিনাজপুর রুটে এবং ঠাকুরগাঁও-দিনাজপুর রুটে গোর-এ-শহীদ ঈদ স্পেশাল ট্রেন দুই জোড়া চলবে। চাঁদপুর, দেওয়ানগঞ্জ, ময়মনসিংহ, কক্সবাজার ঈদ স্পেশাল ট্রেনগুলো ১২ জুন থেকে ঈদের আগের দিন পর্যন্ত এবং ঈদের পরদিন থেকে ৭ দিন চলাচল করবে।

শোলাকিয়া ঈদ স্পেশাল ও গোর-এ- শহীদ ঈদ স্পেশাল শুধু ঈদের দিন চলাচল করবে। পার্বতীপুর ঈদ স্পেশাল ১৩ জুন থেকে ১৫ জুন পর্যন্ত তিন দিন এবং ঈদের পরে ২১ থেকে ২৩ জুন পর্যন্ত তিন দিন চলাচল করবে।

এছাড়া পশ্চিমাঞ্চলে কোরবানির পশু পরিবহনে ১২ থেকে ১৪ জুন পর্যন্ত এক জোড়া ক্যাটল স্পেশাল ট্রেন পরিচালনা করা হবে৷ পূর্বাঞ্চলে কোরবানির পশু পরিবহনে ১২ জুন ক্যাটল স্পেশাল এক জোড়া এবং ১৩ জুন একটি ক্যাটল স্পেশাল ট্রেন পরিচালনা করা হবে।

রেলওয়ের পরিকল্পনা অনুযায়ী, ঈদযাত্রায় ১২ জুনের টিকিট বিক্রি হবে ২ জুন; ১৩ জুনের টিকিট ৩ জুন; ১৪ জুনের টিকিট ৪ জুন; ১৫ জুনের টিকিট ৫ জুন এবং ১৬ জুনের টিকিট বিক্রি হবে ৬ জুন।

এছাড়া যাত্রীদের অনুরোধে যাত্রা শুরুর আগে প্রারম্ভিক স্টেশন থেকে মিলবে নন-এসি কোচের ২৫% আসন।

About

Popular Links