Saturday, June 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

ধান বেচে ৯৬,০০০ টাকা আয় করলেন প্রধানমন্ত্রী

পৈতৃক জমিতে উৎপাদিত ৮০ মণ ধান বিক্রি করেছেন শেখ হাসিনা

আপডেট : ২৯ মে ২০২৪, ০৮:২৭ পিএম

পৈতৃক জমিতে উৎপাদিত বোরো ধান বিক্রি করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টুঙ্গিপাড়া খাদ্য গুদামের কাছে তিনি ৮০ মণ ধান বিক্রি করেছেন। এর মূল্য বাবদ ৯৬,০০০ টাকা পেয়েছেন শেখ হাসিনা।

টুঙ্গিপাড়া খাদ্য গুদাম ও উপজেলা কৃষি অফিস সূত্রের বরাতে অনলাইন সংবাদমাধ্যম বাংলা ট্রিবিউন এ তথ্য জানিয়েছে।

খাদ্য গুদামের পক্ষ থেকে মঙ্গলবার (২৮ মে) প্রধানমন্ত্রীর ধান সংগ্রহ করা হয়। এতে প্রধানমন্ত্রীর ঠিকানা হিসেবে ধানমন্ডির সুধা সদন উল্লেখ করা হয়েছে। প্রধানমন্ত্রী ভোটার হওয়ার সময় স্বামী মরহুম ড. ওয়াজেদ মিয়ার এই বাড়ির ঠিকানাই দিয়েছেন।

এবার দ্বিতীয়বারের মতো প্রধানমন্ত্রী সরকারি খাদ্য গুদামের কাছে ধান বিক্রি করলেন। গত বছর বোরো মৌসুমে তিনি প্রথমবারের মতো খাদ্য গুদামের কাছে ধান বিক্রি করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ৩ টন ধানের ওজন মান ও মজুত সনদ প্রদান করা হয়। ওজন মান ও মজুত মান সনদের তথ্যমতে, প্রধানমন্ত্রী গুদামের কাছে বোরো ধান বিক্রি করেছেন। ৭৫ বস্তায় ৩,০০০ কেজি ধান তিনি সরকারি ধার্য করা মূল্য ৩২ টাকা কেজিতে বিক্রি করেছেন। এতে তিনি ৯৬,০০০ টাকা পেয়েছেন। সনাতন পদ্ধতির পরিমাপে প্রধানমন্ত্রীর বিক্রি করা ধানের পরিমাণ ৮০.৩৯ মণ।

প্রধানমন্ত্রীর ধান বিক্রির ব্যাপারে টু্ঙ্গিপাড়া খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-এলএসডি) বিদ্যুৎ কুমার বিশ্বাস বলেন, “প্রধানমন্ত্রী তিন টন ধান সরকারি খাদ্য গুদামের কাছে সরকার নির্ধারিত মূল্যে বিক্রি করেছেন। এ থেকে তিনি ৯৬,০০০ টাকা পেয়েছেন। তার ব্যাংক হিসাবে অনলাইনে অর্থ হস্তান্তর করা হয়েছে।”

উপজেলা কৃষি কর্মকর্তা রকিবুল ইসলাম বলেন, “প্রধানমন্ত্রী তার পৈতৃক জমিতে উৎপাদিত ধান বিক্রি করছেন। কৃষি বিভাগের মাধ্যমে উপজেলা খাদ্য গুদাম এই ধান ক্রয় করেছে।” গত বছরও প্রধানমন্ত্রী খাদ্য গুদামে ধান বিক্রি করেছিলেন বলেও জানান এই কর্মকর্তা।

About

Popular Links