Monday, June 17, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রেস কাউন্সিল পদক পেলেন চার সাংবাদিক-দুই প্রতিষ্ঠান

আজীবন সম্মাননা (মরণোত্তর) পদক পেয়েছেন দৈনিক বেগম পত্রিকার সম্পাদক নূর জাহান

আপডেট : ২৯ মে ২০২৪, ১০:৩৬ পিএম

বাংলাদেশ প্রেস কাউন্সিল পদক-২০২৩ পেয়েছেন চার সাংবাদিক ও দুই প্রতিষ্ঠান। এর মধ্যে আজীবন সম্মাননা (মরণোত্তর) পদক পেয়েছেন দৈনিক বেগম পত্রিকার সম্পাদক নূর জাহান।

বুধবার (২৯ মে) বিকেলে তথ্য ভবনে বাংলাদেশ প্রেস কাউন্সিল এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে প্রেস কাউন্সিল পদক-২০২৩ প্রদান করা হয়। তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত এ পদক তুলে দেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম।

প্রতিবছর সাধারণত সাত ক্যাটাগরিতে এ পুরস্কার দেওয়া হলেও এ বছর ছয় ক্যাটাগরিতে এ সম্মাননা দেওয়া হলো। অনুষ্ঠানের শুরুতেই আজীবন সম্মাননা ক্যাটাগরিতে দৈনিক বেগম পত্রিকার সম্পাদক নূর জাহানের নাম ঘোষণা করা হয়। নূর জাহান ২০১৬ সালে মৃত্যুবরণ করেন। তার হয়ে মরণোত্তর সম্মাননা গ্রহণ করেন তারই মেয়ে সাংবাদিক নূর জাহা ফ্লোরা নাসরিন খান।

এরপর প্রাতিষ্ঠানিক ক্যাটাগরিতে প্রেস কাউন্সিল পদক পায় দৈনিক ভোরের কাগজ। সম্মাননা গ্রহণ করেন ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত। এছাড়া আঞ্চলিক প্রাতিষ্ঠানিক সম্মাননা পেয়েছে দৈনিক কক্সবাজার, সম্পাদক ফাতেমা জাহান এই পদক গ্রহণ করেন।

এবার গ্রামীণ সাংবাদিকতা ক্যাটাগরিতে প্রেস কাউন্সিল পদক পেয়েছেন সময় টিভির পটুয়াখালী জেলা প্রতিনিধি শিকদার জামী হোসেন। উন্নয়ন সাংবাদিকতা ক্যাটাগরিতে পদক পেয়েছেন বাংলাদেশ টেলিভিশনের প্রযোজক ইকবাল হোসেন। এছাড়া, নারী ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন দৈনিক ভোরের কাগজ পত্রিকার সিনিয়র রিপোর্টার ঝর্ণা মনি।

About

Popular Links