Saturday, June 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

ট্রেন থামিয়ে যাত্রাবিরতির দাবিতে মানববন্ধন

‘মধুমতী এক্সপ্রেস’ ট্রেনটি খানখানাপুর স্টেশনে পৌঁছালে গতিরোধ করেন স্থানীয়রা

আপডেট : ৩১ মে ২০২৪, ০৪:১৯ পিএম

রাজবাড়ী সদর উপজেলার খানখানাপুর রেলস্টেশনে রাজবাড়ী-ঢাকা রুটে চলাচল করা সকল আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতির দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন স্থানীয়রা। এ সময় তারা রাজশাহী থেকে ঢাকাগামী “মধুমতী এক্সপ্রেস” ট্রেনটি গতিরোধ করে আটকে রাখেন।

শুক্রবার (৩১ মে) সকাল ১০টা থেকে পৌনে দুই ঘণ্টাব্যাপী খানখানাপুর রেলস্টেশনে মানববন্ধন কর্মসূচি পালন করেন বিক্ষুব্ধ জনতা।

জানা গেছে, “মধুমতী এক্সপ্রেস” ট্রেনটি খানখানাপুর স্টেশনে এসে পৌঁছালে গতিরোধ করেন স্থানীয়রা। ১০ মিনিট আটকে রাখার পর বিক্ষুব্ধরা সরে গেলে পুনরায় ঢাকার উদ্দেশে ছেড়ে যায় ট্রেনটি।

মানবন্ধনকারীদের দাবি, খানখানাপুর রেলস্টেশন হয়ে তিনটি আন্তঃনগর ও দুটি কমিউটার ট্রেন ঢাকায় যায়। কিন্তু ঐতিহ্যবাহী এই স্টেশনে এসব ট্রেন যাত্রাবিরতি করে না। তারা এই স্টেশনে ঢাকাগামী সকল ট্রেনের যাত্রাবিরতির জন্য রেলওয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে দাবী জানান।

তারা বলেন, “রাজবাড়ীবাসী গর্বিত যে, আমরা পূর্ণ একজন রেলমন্ত্রী পেয়েছি। তাই মাননীয় মন্ত্রীর নিকট আবেদন রইল, তিনি যেন ঐতিহ্যবাহী খানখানাপুর স্টেশনে সকল ট্রেনের যাত্রাবিরতির নির্দেশ দেন।”

উল্লেখ্য, এর আগে গত বছরের ৮ ডিসেম্বর খানখানাপুর স্টেশনে ঢাকাগামী মধুমতী এক্সপ্রেস ট্রেনের যাত্রাবিরতির দাবিতে মানববন্ধন করেছিল স্থানীয়রা। এবারের মানববন্ধনেও খানখানাপুর স্টেশনে “মধুমতী এক্সপ্রেস” ট্রেন পৌঁছালে ১০ মিনিটের জন্য থামিয়ে রাখেন স্থানীয়রা।

About

Popular Links