Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

সুন্দর, আধুনিক ও আলোকিত ঢাকা নির্মাণের প্রত্যয় আতিকুলের

'সড়ক নিরাপত্তা ও পরিবহন খাতে শৃঙ্খলা ফিরিয়ে আনা হবে'

আপডেট : ০২ মার্চ ২০১৯, ০৯:০৮ পিএম

ঢাকা উত্তরকে একটি সুন্দর,আধুনিক ও আলোকিত মডেল নগরী হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) আওয়ামীলীগ মনোনীত নবনির্বাচিত মেয়র মো: আতিকুল ইসলাম।

শনিবার রাজধানীর উত্তরার বাংলাদেশ ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন বলে বাসসের একটি খবরে বলা হয়।" 

আতিকুল ইসলাম বলেন, “নগরীকে সুন্দর ও আলোকিত করার অনেক পরিকল্পনা আমার আছে। মেয়র হিসেবে আগামী এক বছর আমার লক্ষ্যগুলো তিনটি ভাগে ভাগ করেছি। স্বল্পমেয়াদি, মধ্যমেয়াদি ও দীর্ঘমেয়াদি। আগামী এক বছরে যা করতে চাই তা হলো ঢাকা উত্তরকে আলোকিত নগরে পরিণত করা"। এসময় সবাইকে নিয়ে হাতে হাত রেখে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন নবনির্বাচিত মেয়র।

ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে তাকে ভোট দেওয়ার জন্য ঢাকা উত্তরের সকল ভোটারকে ধন্যবাদ জানিয়ে ঢাকা উত্তরের মেয়র বলেন, "বিজয় আমাদের সবার। এই জয় ঢাকার নতুন দিনের পথচলা। আমাদের একটাই চাওয়া একটি সুস্থ ও আধুনিক ঢাকা। আমাদের এই যাত্রা হতে হবে সম্মিলিত, আমাদের এগিয়ে যেতে হবে হাতে হাত রেখে"।

সংসদ সদস্য, নেতৃবৃন্দ ও সর্বস্তরের মানুষকে সাথে নিয়ে ঢাকাবাসির সার্বিক উন্নয়নে কাজ করবেন উল্লেখ করে মেয়র আরো বলেন, "জোর দিয়ে আমি বলতে চাই, এটি আপনার বা আমার না, আমাদের সকলের জন্য, আমাদের প্রাণের ঢাকার জন্য কাজ করব সবাই মিলে"।

ঢাকা উত্তরের উন্নয়নকে তিন ভাগে ভাগ করা হয়েছে উল্লেখ করে আতিকুল ইসলাম বলেন, "আগামী এক বছরে যা করতে চাই তা হলো ঢাকা উত্তরকে আলোকিত নগরে পরিণত করা, পরিবেশ দূষণ রোধ করা, ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে নগর অ্যাপকে সক্রিয় করা, কর ও লেনদেন ডিজিটালাইজড ও অটোমেটেড করা, বৃক্ষরোপণ, নগর বনায়ন, নগর কৃষির বিস্তার ও বিকাশ; প্রতি মহল্লায় উন্মুক্ত পার্ক ও খেলার মাঠ গড়ে তোলার মাধ্যমে সবুজ ঢাকা গড়ে তোলা।

এছাড়া স্বল্প, মধ্যম ও দীর্ঘমেয়াদি কর্মসূচি হিসেবে নগরীর দখলকৃত ফুটপাত নাগরিকদের কাছে ফিরিয়ে দেয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করে তিনি বলেন, "সড়ক নিরাপত্তা ও পরিবহন খাতে শৃঙ্খলা ফিরিয়ে আনা হবে। নতুন যুক্ত এলাকার উন্নয়ন পরিকল্পনা করা হবে"।

About

Popular Links