Saturday, June 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

বাস মালিকদের সুবিধা দিতে ট্রেন বন্ধের সুযোগ নেই, বললেন রেলমন্ত্রী

রেলমন্ত্রী বলেন, ‘রেলকে ব্যবহার করে কেউ সুবিধা নেবে, এটা দিতে আমরা রাজি না’

আপডেট : ০১ জুন ২০২৪, ০৪:২২ পিএম

বাস মালিকদের সুবিধা দিতে ট্রেন কখনও বন্ধ করা হবে না বলে মন্তব্য করেছেন রেলমন্ত্রী জিল্লুল হাকিম। তিনি বলেছেন, “ট্রেন বন্ধ রেখে বাস মালিকদের সুবিধা দেব, এটা বিকৃত মানসিকতার পরিচয়। রেলকে ব্যবহার করে কেউ সুবিধা নেবে, এটা দিতে আমরা রাজি না।”

শনিবার (১ জুন) ঢাকা-কক্সবাজার পথে “কক্সবাজার এক্সপ্রেস” বন্ধ হওয়া প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শনিবার দুপুরে রাজবাড়ীর পাংশা উপজেলায় তিনি বলেন, “রেলপথ সম্প্রসারণ হচ্ছে, রেলের নতুন নতুন বগি আসছে। আমরা ইতোমধ্যে ভারত থেকে ২০০ বগি আনার চুক্তি হয়েছে। এছাড়াও দক্ষিণ কোরিয়া থেকে আরও ২৬০টি বগি আসবে; খুব তাড়াতাড়ি সেই চুক্তি হবে।”

জিল্লুল হাকিম বলেন, “সবার সহযোগিতায় এবারের ঈদযাত্রায় আমরা সফল হব। আমরা চেষ্টা করছি, ভোগান্তি ছাড়া এবারের ঈদেও মানুষ ঘরে যাবে।”

গত ১১ নভেম্বর চট্টগ্রামের দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত রেললাইনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ১ ডিসেম্বর ঢাকা-কক্সবাজার পথে চালু হয় “কক্সবাজার এক্সপ্রেস”। চলতি বছরের ১০ জানুয়ারি শুরু হয় “পর্যটক এক্সপ্রেস” নামে আরেকটি ট্রেন।

চট্টগ্রাম-কক্সবাজার পথে কোনো ট্রেন না থাকায় যাত্রীদের মধ্যে ক্ষোভ ছিল। পরে ঈদ-উল-ফিতর উপলক্ষে ৮ এপ্রিল বিশেষ ট্রেনটি চালু করা হয়। চালুর পর ট্রেনটি ব্যাপক জনপ্রিয়তা পায়। যাত্রীদের দাবির মুখে দুই দফা সময় বাড়িয়ে বিশেষ ট্রেনটি ১০ জুন পর্যন্ত চলাচল করার সময় নির্ধারণ করা হয়। তবে এর ১১ দিন আগেই বৃহস্পতিবার ট্রেনটির চলাচল বন্ধ হয়ে যায়।

এ নিয়ে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি অভিযোগ করে বলেছে, “বাস মালিকদের প্রেসক্রিপশনে রেলওয়ে কর্তৃপক্ষ এই কক্সবাজার এক্সপ্রেস ট্রেনটি বন্ধ করেছে।”

About

Popular Links