Tuesday, June 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

বগুড়ায় অনুমোদনহীন তেল-গ্যাসের দোকানে আগুন

আগুন লাগার পর কয়েকটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট ঘটনাস্থলে আসে

আপডেট : ০২ জুন ২০২৪, ০৪:৩৭ পিএম

বগুড়ার শেরপুর উপজেলার খেজুরতলা এলাকায় অননুমোদিত জ্বালানি তেল ও এলপি গ্যাস বিক্রির দোকানে আগুন লাগার ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট প্রায় তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

শনিবার (১ জুন) রাত সোয়া ১১টার দিকে উপজেলার খেজুরতলা এলাকায় ঢাকা-রংপুর মহাসড়কের পাশের একটি অনুমোদনহীন জ্বালানি তেল ও এলপি গ্যাস বিক্রির দোকানে এই আগুন লাগে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বগুড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মুঞ্জিল হক। ক্ষয়ক্ষতির ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, “তদন্ত ছাড়া অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতির ব্যাপারে মন্তব্য করা সম্ভব নয়।”

ফায়ার সার্ভিসের সূত্র জানিয়েছে, আগুন লাগার পর কয়েকটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়। খবর পেয়ে বগুড়া, শাহজাহানপুর, শেরপুর, ধুনট ও সিরাজগঞ্জের রায়গঞ্জ ফায়ার সার্ভিসের আটটি ইউনিট ঘটনাস্থলে আসে। তারা প্রায় তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

রাত সোয়া ২টার দিকে বগুড়ায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মুঞ্জিল হক ঢাকা ট্রিবিউনকে জানান, আটটি ইউনিট প্রায় তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তাৎক্ষণিকভাবে অগ্নিকাণ্ডের কারণ বলা সম্ভব নয়। তদন্ত চলছে, আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির ব্যাপারে পরে জানানো সম্ভব হবে।

স্থানীয়রা জানান, শেরপুর উপজেলার খেজুরতলা এলাকায় বেশ কয়েকটি দোকানে অবৈধভাবে জ্বালানি তেল ও এলপি গ্যাস বিক্রি হয়। স্থানীয় প্রশাসন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার চেষ্টা করলে বণিক সমিতি এতে বাধা দেয়। ফলে প্রশাসন দীর্ঘদিনেও এসব অবৈধ ব্যবসায়ীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিতে পারেনি।

বগুড়ার শেরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুমন জিহাদি ঢাকা ট্রিবিউনকে বলেন, “প্রায় তিন মাস আগে এসব ব্যবসাপ্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। সে সময় জরিমানা করা হয়েছিল। বণিক সমিতি দুই মাস সময় নিয়েছিল। আজকের আগুনে হতাহতের ঘটনা না ঘটলেও অনেক ক্ষয়ক্ষতি হয়েছে।”

তিনি জানান, শিগগিরই বগুড়ার জেলা প্রশাসক ও সংশ্লিষ্ট অন্যান্য দপ্তরের সঙ্গে কথা বলে অভিযান চালানো হবে।

About

Popular Links