Tuesday, June 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

মালয়েশিয়া যেতে পারেনি ১৭,০০০ কর্মী, তদন্তে কমিটি

মালয়েশিয়ায় কর্মী পাঠানোর সময় বাড়ানোর আবেদন করা হয়েছে

আপডেট : ০২ জুন ২০২৪, ০৯:০৫ পিএম

মালয়েশিয়ায় কর্মী পাঠানো নিয়ে সৃষ্ট সংকট অনুসন্ধানে ৬ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

রবিবার (২ জুন) বিকেলে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী সাংবাদিকদের এ তথ্য জানান।

কমিটিতে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নূর মো. মাহবুবুল হককে প্রধান করা হয়েছে। প্রতিবেদনের সুপরিশের আলোকে দোষীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী।

তিনি বলেন, “নির্ধারিত সময়ের মধ্যে সব কর্মীকে মালয়েশিয়ায় পাঠানোর লক্ষ্যে কাজ করেছে সরকার। এ লক্ষ্যে অতিরিক্ত ২৩টি ফ্লাইট পরিচালনা করা হয়েছে। মালয়েশিয়ায় কর্মী পাঠানোর সময় বাড়ানোর আবেদনও করা হয়েছে।”

মালয়েশিয়া সরকারের ঘোষণা অনুযায়ী সে দেশে যাওয়ার অনুমোদন পাওয়া বাংলাদেশি কর্মীদের প্রবেশের শেষ দিন ছিল গত ৩১ মে। এরপর থেকে কর্মী ভিসায় আর কেউ সেখানে ঢুকতে পারবেন না।

৩১ মে সকাল থেকে বিমানবন্দরে আসতে থাকেন মালয়েশিয়ায় গমনপ্রত্যাশী শ্রমিকরা। এদিন বিমানবন্দরে ভিড় দেখা যায়। তবে শ্রমিকদের অনেকের কাছে বিমান টিকিট ছিল না। তাদের অনেকেই যেতে পারেননি।

রবিবার প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী জানিয়েছেন, অনুমোদন পেয়েও ১৬,৯৭০ জন কর্মী মালয়েশিয়ায় যেতে পারেননি। 

About

Popular Links