Saturday, June 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

শাহবাগ থানা যাচ্ছে সাকুরা বারের পেছনে

বর্তমানে শাহবাগ থানাটি যেখানে অবস্থিত, সেখানে হবে স্বাধীনতা স্তম্ভ

আপডেট : ০৩ জুন ২০২৪, ০৫:৩৮ পিএম

রাজধানীর শাহবাগ থানা ভবন স্থানান্তরের প্রস্তাব অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। সোহরাওয়ার্দী উদ্যান এলাকা থেকে হোটেল ইন্টারকন্টিনেন্টালের উল্টো দিকে সাকুরা বার অ্যান্ড রেস্টুরেন্টের পেছনের জায়গায় এটি স্থানান্তর করা হবে।

সোমবার (৩ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভা বৈঠকে এই প্রস্তাব অনুমোদন দেওয়া হয়। বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন এ তথ্য জানান।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, “সোহরাওয়ার্দী উদ্যানে স্বাধীনতাস্তম্ভ নির্মাণ প্রকল্পের কারণে সেখানে থাকা থানাটি স্থানান্তর করার দরকার ছিল। মন্ত্রিসভা সিদ্ধান্ত নিয়েছে, থানাটা এখন হোটেল ইন্টারকন্টিনেন্টালের উল্টো পাশে সাকুরার পেছনে যে জায়গাটা রয়েছে, সেখানে যাবে।”

থানা সরাতে মন্ত্রিসভায় প্রস্তাব উঠাতে হলো কেন, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, “মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের প্রকল্পটি বাস্তবায়নের জন্য ওই জায়গাটি দরকার। থানা সরানোর প্রস্তাব তারা করেছিল। দুই মন্ত্রণালয় একমত হতে পারছিল না, এজন্য বিষয়টি মন্ত্রিসভায় নেওয়া হয়েছে।”

মন্ত্রিপরিষদ সচিব জানান, থানা স্থাপনের জন্য সাকুরা বার অ্যান্ড রেস্টুরেন্টের পেছনে রমনা মৌজার ৩২ নম্বর দাগে ৩৯.৭ শতাংশ জায়গায় নেওয়া হবে।

About

Popular Links