Tuesday, June 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

অনলাইন গরুর হাটেও থাকবে পুলিশের নজরদারি

যারা ঢাকার বাইরে থেকে ট্রাকে গরু আনবেন, তাদের হাইওয়ে পুলিশ, নৌপথে যারা গরু আনবেন, তাদের জন্য নৌ-পুলিশ নিরাপত্তাব্যবস্থা দেবে

আপডেট : ০৭ জুন ২০২৪, ০৩:২৯ পিএম

আসন্ন পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে ঢাকার হাটগুলোতে নিরাপত্তার পাশাপাশি সাইবার প্রতারণা রোধে অনলাইন গরুর হাটগুলোতেও বিশেষ নজরদারির ব্যবস্থা রেখেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাইবার টিম।

শুক্রবার (৭ জুন) দুপুরে ঈদ-উল-আজহা উপলক্ষে পশুর হাটে ঢাকা মহানগর পুলিশের গৃহীত নিরাপত্তা ব্যবস্থার বিষয়ে এক প্রশ্নের জবাবে এ তথ্য জানান ঢাকা মহানগর পুলিশের কমিশনার হাবিবুর রহমান।

যেসব ক্রেতা অনলাইনে পশু কিনেন, তাদের উদ্দেশ্যে ডিএমপি কমিশনার বলেন, “আমাদের সাইবার টিম অনলাইনের গরুর হাট মনিটরিং করবে। পাশাপাশি আপনারাও অনলাইনে গরু সতর্কতার সঙ্গে জেনে বুঝে কিনবেন।”

হাবিবুর রহমান বলেন, “ঢাকার ভেতরে পশুর হাটে যারা (স্বেচ্ছাসেবীসহ হাট ইজারাদার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী) কাজ করবেন তাঁদের মধ্যে সমন্বয় থাকবে। পশুর হাটে অজ্ঞান পার্টি ও মলম পার্টির ব্যাপারে ডিবির টিম সজাগ থাকবে। হাট ও হাটের আশপাশে এমন অজ্ঞান পার্টি ও মলম পার্টির ব্যক্তি দেখলেই সঙ্গে সঙ্গে আইনের আওতায় আনা হবে। পাশাপাশি জাল টাকার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বাংলাদেশ ব্যাংকের সঙ্গে আমাদের কথা হয়েছে। তারা তাদের জাল টাকা শনাক্তকরণ মেশিন পশুর হাটগুলোতে রাখবেন বলে জানিয়েছেন।”

ডিএমপি কমিশনার বলেন, “যারা গরু কেনা-বেচা করবেন, তাদের নিরাপত্তার জন্য গোয়েন্দা পুলিশ থাকবে। পাশাপাশি যারা ঢাকার বাইরে থেকে ট্রাকে গরু আনবেন, তাদের হাইওয়ে পুলিশ, নৌপথে যারা গরু আনবেন, তাদের জন্য নৌ-পুলিশ নিরাপত্তাব্যবস্থা দেবে। এছাড়া পশুর হাটগুলোতে ড্রোন পেট্রোলিং থাকবে।”

তিনি বলেন, “কোরবানির পশুর হাটকে কেন্দ্র করে ট্র্যাফিক ব্যবস্থাপনা বড় চ্যালেঞ্জ হয় ঢাকাবাসীর জন্য। পশু হাটকে কেন্দ্র করে যেন যানজট সৃষ্টি না হয়, সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে। হাটের বাইরে কোনোভাবেই রাস্তায় পশু নিয়ে বসা যাবে না। ঘরমুখো মানুষ যারা যাতায়াত করবেন তারা যেন নির্বিঘ্নে চলাচল করতে পারেন।”

About

Popular Links