Saturday, June 15, 2024

সেকশন

English
Dhaka Tribune

নাইমুল ইসলাম খানকে প্রধানমন্ত্রীর প্রেস সচিব করে প্রজ্ঞাপন

নাইমুল ইসলাম খান দৈনিক আমাদের নতুন সময়ের ইমেরিটাস সম্পাদক

আপডেট : ০৭ জুন ২০২৪, ০৩:৫৯ পিএম

প্রধানমন্ত্রীর প্রেস সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন জ্যেষ্ঠ সাংবাদিক ও দৈনিক আমাদের নতুন সময়ের ইমেরিটাস সম্পাদক মো. নাইমুল ইসলাম খান।

বৃহস্পতিবার (৬ জুন) রাষ্ট্রপতির আদেশে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। উপ-সচিব ভাস্কর দেবনাথ বাপ্পি প্রজ্ঞাপনে স্বাক্ষর করেছেন।

প্রজ্ঞাপনে অনুযায়ী, যোগদানের তারিখ থেকে প্রধানমন্ত্রীর মেয়াদকাল অথবা তার সন্তুষ্টি সাপেক্ষে (যেটি আগে ঘটে) সরকারের সচিব পদমর্যাদায় ৭৮,০০০ টাকা (নির্ধারিত) বেতন ও অন্যান্য সুবিধাসহ প্রধানমন্ত্রীর প্রেস সচিব পদে নাইমুল ইসলাম খানকে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো।

এই নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে বলেও প্রজ্ঞাপনে বলা হয়েছে।

এদিকে, বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক চিঠিতে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৮ থেকে ১০ জুন ভারতে সরকারি সফর করবেন। এই সফরে নাইমুল ইসলাম খান প্রধানমন্ত্রীর প্রেস সচিব হিসেবে সফরসঙ্গীদের অর্ন্তভুক্ত হবেন।

এর আগে, গত ২৮ মে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক (প্রশাসন) এ কে এম মনিরুজ্জামান স্বাক্ষরিত এক আদেশে নাইমুল ইসলাম খান প্রধানমন্ত্রীর প্রেস সচিব করার তথ্য জানানো হয়।

নাইমুল ইসলাম খান ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি দৈনিক আজকের কাগজ, আজকের পত্রিকা, দৈনিক ভোরের কাগজ, দৈনিক আমাদের সময়, আমাদের নতুন সময় পত্রিকার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

২০০৭ সালে বেসরকারি স্টামফোর্ড ইউনিভার্সিটির সাংবাদিকতা ও মিডিয়া স্টাডিজ বিভাগের অধ্যাপক হিসেবে যোগ দেন।

বর্তমানে বাংলা ভাষার দৈনিক আমাদের নতুন সময়, দৈনিক আমাদের অর্থনীতি এবং ইংরেজি ভাষার দৈনিক দ্য আওয়ার টাইমসের সম্পাদক তিনি।

About

Popular Links