Saturday, June 15, 2024

সেকশন

English
Dhaka Tribune

নেত্রকোনায় ‘জঙ্গি আস্তানায়’ অভিযান শেষে যা জানাল পুলিশ

রবিবার সন্ধ্যায় অভিযান শেষে সাংবাদিকদের সামনে উদ্ধার করা আলামত উপস্থাপন করে পুলিশ

আপডেট : ০৯ জুন ২০২৪, ১১:৫৯ পিএম

নেত্রকোনায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়িতে অভিযান শেষ করার কথা জানিয়েছে পুলিশ।

রবিবার (৯ জুন) নেত্রকোনা সদর উপজেলার কাইলাটি ইউনিয়নের ভাসাপাড়া গ্রামের ওই দুইতলা বাড়িটিতে আইনশৃঙ্খলা বাহিনীর দুই দিনব্যাপী অভিযান শেষ হয়।

জঙ্গি আস্তানা ও প্রশিক্ষণ কেন্দ্র সন্দেহে শুক্রবার রাত থেকে বাড়িটি ঘিরে রাখে পুলিশ। শনিবার দুপুরে প্রাথমিক তল্লাশি চালিয়ে একটি ভারতীয় পিস্তল, ১৭ রাউন্ড গুলি, একটি ডামি একে-৪৭ সহ জিহাদি বই উদ্ধার করা হয়।

রবিবার সকালে ঢাকা থেকে আসা অ্যান্টি টেররিজম ও বোমা ডিসপোজাল ইউনিট সেখানে অভিযান চালায়। তারাও কিছু গোলা ও প্রশিক্ষণ সরঞ্জাম উদ্ধার ও দুটি ইলেকট্রিক বোমা নিষ্ক্রিয় করে। এর মধ্য দিয়ে বাড়িটিতে অভিযান সমাপ্ত হয়।

রবিবার সন্ধ্যায় অভিযান শেষে সাংবাদিকদের সামনে উদ্ধার করা আলামত উপস্থাপন করে পুলিশ। এর মধ্যে রয়েছে জঙ্গি প্রশিক্ষণে ব্যবহৃত ল্যাপটপ, গুলি, খেলনা বন্ধুক, হ্যান্ডকাফ, ওয়াকিটকি, রামদা, প্লাস্টিকের খেলনা রাইফেল, বিভিন্ন ধরনের পোশাক, দূরবীন, জিহাদি বইসহ প্রায় ৮০ প্রকার সরঞ্জাম।

সেখানে ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি শাহ মো. আবিদ হোসেন বক্তব্য রাখেন। এসময় উপস্থিত ছিলেন অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ) প্রধান পুলিশ সুপার সানোয়ার হোসেন, নেত্রকোনা পুলিশ সুপার ফয়েজ আহমেদ প্রমুখ।

About

Popular Links