Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

এখনই সিঙ্গাপুরে নেওয়া হচ্ছেনা কাদেরকে

'তিনি এখন দুপুরের চেয়ে অনেকটা ভালো আছেন, চোখ খুলছেন, কথা বলার চেষ্টা করছেন'

আপডেট : ০৩ মার্চ ২০১৯, ১০:৫৭ পিএম

হৃদরোগে আক্রান্ত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের কার্ডিয়াক বিভাগে ভর্তি সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা নিরীক্ষণে আসা সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে আগত চিকিৎসকদের পর্যবেক্ষণ শেষে তাকে এখনই তাকে সিঙ্গাপুর নেওয়া হবেনা বলে জানিয়েছেন বিএসএমএমইউয়ের উপাচার্য  কনক কান্তি বড়ুয়া।

রবিবার রাত ৯ টার দিকে ওবায়দুল কাদেরকে আজ সিঙ্গাপুরে নেওয়া হবেনা বলে সাংবাদিকদের জানান তিনি। ড. বড়ুয়া বলেন, "সিঙ্গাপুর থেকে এয়ার অ্যাম্বুলেন্সে তিন সদস্যের চিকিৎসক প্রতিনিধি দল এসেছে। তাঁদের সঙ্গে আমাদের মেডিকেল বোর্ড বসেছে, কথা হয়েছে। সবাই মিলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে তাকে (কাদের) আজ সিঙ্গাপুর পাঠানো হবে না। তিনি এখন দুপুরের চেয়ে অনেকটা ভালো আছেন। চোখ খুলছেন, কথা বলার চেষ্টা করছেন। এ অবস্থায় তাকে সিঙ্গাপুর পাঠানো হবে না"।

তিনি আরও বলেন, "আমরা কাল (সোমবার) সকাল পর্যন্ত তাঁর অবস্থা দেখব, তারপর প্রয়োজন হলে তাকে সিঙ্গাপুর পাঠানো হবে"।

কাদেরের শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করতে সন্ধ্যায় বিএসএমএমইউ পৌঁছায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে আগত ৩ সদস্যের একটি চিকিৎসক দল।

এর আগে কাদেরের শারীরিক অবস্থা স্থিতিশীল হলেও তিনি এখনও শঙ্কামুক্ত নন বলে জানান বিএসএমএমইউয়ের কার্ডিওলজি বিভাগের প্রধান সৈয়দ আলী আহসান। বিএসএমএমইউ প্রাঙ্গণে বিকাল ৫.৪৭ মিনিটে তিনি সাংবাদিকদের এসব তথ্য জানান।

তিনি বলেন, "মহামান্য রাষ্ট্রপতির ডাকে তিনি চোখ খুলে তাকান। তবে, তার অবস্থা আশঙ্কামুক্ত নয়। তবে, স্থিতিশীল।  

এদিকে, রবিবার বিকাল ৩ টার একটু পর বিএসএমএমইউতে পৌঁছান প্রধানমন্ত্রী। পৌঁছানোর পর সেখানে কিছুক্ষণ অবস্থান করে কাদেরের চিকিৎসার খোঁজখবর নেন তিনি। এসময় তিনি চিকিৎসকদের সাথে নিবিড়ে কিছুক্ষণ কথা বলেন। এসময় সেতুমন্ত্রীকে দেখতে হাসপাতালে ভিড় না জমাতে নেতাকর্মীদের নির্দেশ দেন  প্রধানমন্ত্রী তিনি।

এছাড়াও, কাদেরকে দেখতে রবিবার বিকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে যান রাষ্ট্রপতি আব্দুল হামিদ। রবিবার বিকাল ৪.২৫ মিনিটে তিনি বিএসএমএমইউতে পৌঁছান।

রাষ্ট্রপতির কয়েক মিনিট পর স্পিকার শিরীন শারমিন চৌধুরীও হাসপাতালে পৌঁছান। তার মিনিট দশেক আগে কাদেরকে দেখে হাসপাতাল ত্যাগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে রবিবার সকালে ফজরের নামাজ শেষে হঠাৎ করেই শ্বাস-প্রশ্বাসে সমস্যা শুরু হয় কাদেরের। সঙ্গে সঙ্গে বিএসএমএমইউ হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। তার হার্টে ৩ টি ব্লক ধরা পড়েছে বলে জানান তার চিকিৎসকেরা।

About

Popular Links