Tuesday, June 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

উখিয়ায় আরসা-আরএসও সংঘর্ষ: নিহত ৩

এ ঘটনায় আহত হয়েছে সাতজন

আপডেট : ১০ জুন ২০২৪, ০৪:১২ পিএম

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে দুই প্রতিদ্বন্দ্বী সন্ত্রাসী গ্রুপ আরসা এবং আরএসও-এর মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এ সময় তিনজনকে কুপিয়ে ও গুলি করে হত্যা করেছে আরসার সন্ত্রাসীরা। হামলায় আহত হয়েছেন আরও সাতজন। হতাহতরা সবাই ক্যাম্পের বাসিন্দা।

সোমবার (১০ জুন) সকালে উখিয়ার ক্যাম্প-৪ এক্সটেনশনে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন ১৪ এপিবিএনের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. ইকবাল।

তিনি বলেন, রোহিঙ্গা ক্যাম্পে নতুন করে সংগঠিত এবং নাশকতার চেষ্টা করছে আরসা সন্ত্রাসীরা। মূলত আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘবদ্ধ হয়ে সোমবার সকালে ক্যাম্প-৪ এক্সটেনশনে হামলা চালায় আরসা। এ সময় তাদের প্রতিদ্বন্দ্বী আরএসওর গোলাগুলি ও সংঘর্ষ শুরু হয়। আরসা সন্ত্রাসীরা গুলি করে ও কুপিয়ে তিন রোহিঙ্গাকে হত্যা করে। গুরুতর আহত হয় সাতজন।

নিহত রোহিঙ্গারা হলেন, ক্যাম্প-৪ এক্সটেনশনের মো. ইলিয়াস, মো. ইসহাক ও ক্যাম্প-৩ ই-৬৪ এলাকার বাসিন্দা ফিরোজ খান। আহতদের পরিচয় জানা যায়নি।

উখিয়া থানার পরিদর্শক মো. শামীম হোসেন বলেন, নিহত তিন রোহিঙ্গার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হচ্ছে। আহতদেরও একই হাসপাতালে পাঠানো হয়েছে

About

Popular Links