Tuesday, June 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিমানবন্দরে থামবে না পশ্চিমাঞ্চলের ট্রেন

আসন্ন ঈদ-উল-আজহায় শিডিউল বিপর্যয় এড়াতে এ সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ

আপডেট : ১১ জুন ২০২৪, ০৭:৫০ পিএম

ঢাকাগামী পশ্চিমাঞ্চলের সব ট্রেনের বিমানবন্দর রেলওয়ে স্টেশনে যাত্রা বিরতি বাতিল করা হয়েছে। আসন্ন ঈদ-উল-আজহায় শিডিউল বিপর্যয় এড়াতে এ সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

ঈদ-উল-আজহা উপলক্ষে বাংলাদেশ রেলওয়ের নেওয়া কর্মপরিকল্পনা থেকে এ তথ্য জানা গেছে।

কর্মপরিকল্পনায় বলা হয়েছে, বুধবার (১২ জুন) থেকে ঈদের আগের দিন পর্যন্ত ঢাকাগামী পশ্চিমাঞ্চলের কোনো ট্রেনের ঢাকা বিমানবন্দর স্টেশনে যাত্রা বিরতি থাকবে না।

অন্যদিকে, সুন্দরবন, মধুমতি, বেনাপোল এক্সপ্রেস, নকশীকাঁথা ও চন্দনা কমিউটার ট্রেন ঢাকা রেলওয়ে স্টেশনের শহরতলী প্লাটফর্ম থেকে যাত্রা করবে বলেও জানানো হয়েছে।

রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, টিকিটধারী যাত্রীদের ভ্রমণের সুবিধার্থে বুধবার থেকে জয়দেবপুর ও বিমানবন্দর স্টেশন থেকে ঢাকামুখী এবং ঢাকা স্টেশন থেকে বিমানবন্দর ও জয়দেবপুরগামী আন্তঃজোনাল আন্তঃনগর ট্রেনে কোনো টিকিট ইস্যু করা হবে না। ঈদ উপলক্ষে ঈদের ১০ দিন আগে এবং ঈদের পরে ১০ দিন পর্যন্ত ট্রেনে সেলুনকার সংযোজন করা হবে না।

বিনা টিকিটের যাত্রী প্রতিরোধে ঢাকা, বিমানবন্দর, জয়দেবপুর, চট্টগ্রাম, ময়মনসিংহ, সিলেট, রাজশাহী, খুলনাসহ সব বড় বড় স্টেশনে রেলওয়ে পুলিশ (জিআরপি), রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি), বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও স্থানীয় পুলিশ এবং র‍্যাবের সহযোগিতায় সার্বক্ষণিক প্রহরার ব্যবস্থা করা হবে। এছাড়া জেলা প্রশাসকদের সহায়তায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

নাশকতা প্রতিরোধে চলন্ত ট্রেনে, স্টেশনে বা রেললাইনে আরএনবি, জিআরপি ও রেলওয়ে কর্মচারীদের কার্যক্রম আরও জোরদার করা হবে। এছাড়া র‍্যাব, বিজিবি, স্থানীয় পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সক্রিয় সহযোগিতায় নাশকতাকারীদের কঠোরভাবে দমন করা হবে বলেও জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

About

Popular Links