Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

সিঙ্গাপুরে নেওয়া হচ্ছে কাদেরকে

বিএসএমএমইউয়ের উপাচার্য ডা. কনককান্তি বড়ুয়া সোমবার (৪ মার্চ) দুপুর আড়াইটার পর সংবাদ ব্রিফিংয়ে একথা জানিয়েছেন

আপডেট : ০৪ মার্চ ২০১৯, ০৩:১৬ পিএম

গুরুতর অসুস্থ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে ড. দেবী শেঠির পর্যবেক্ষণের পর তাকে উন্নত চিকিৎসার জন্য আজই তাকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেওয়া হচ্ছে। 

তবে, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) কাদেরকে সর্বোচ্চ চিকিৎসাই দেওয়া হচ্ছে বলে মন্তব্য করেছেন হৃদরোগ বিশেষজ্ঞ ড. দেবী শেঠি। এই চিকিৎসাতে ভালো ফল পাওয়া যেতে পারে বলেও জানিয়েছেন ড. দেবী শেঠি। বিএসএমএমইউয়ের উপাচার্য ডা. কনককান্তি বড়ুয়া সোমবার (৪ মার্চ) দুপুর আড়াইটার পর সংবাদ ব্রিফিংয়ে একথা জানিয়েছেন। 

"তবে, তার শারীরিক অবস্থা এখন স্থিতিশীল তাই সিঙ্গাপুরে নেওয়া হলে আজই নেওয়া উচিত", যোগ করেন উপাচার্য কনক কান্তি বড়ুয়া। 

এদিকে, দলের উপদফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া বলেন, "সিঙ্গাপুর নেওয়ার প্রস্তুতি সম্পন্ন হয়েছে। কিছুক্ষণের মধ্যে তাকে নিয়ে যাওয়া হবে".

এর আগে দুপুর ১.৩১ মিনিটে কাদেরের অবস্থা পর্যবেক্ষণে বিএসএমএমইউ পৌঁছান ড. দেবী শেঠি।

উল্লেখ্য, রবিবার সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে বিএসএমএমইউ- এর করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি হন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

প্রাথমিক চিকিৎসা প্রদানের পর এনজিওগ্রাম করা হলে কাদেরের আর্টারিতে তিনটি ব্লক ধরা পড়ার কথা জানান চিকিৎসকরা। যার মধ্যে একটি ব্লক অপসারণের কথাও জানানো হয়েছিল। 

এদিকে তার অসুস্থতা খবরে ওইদিন বিকালে রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এবং মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির একটি প্রতিদল ও বিভিন্নস্তরের রাজনৈতিক নেতা-কর্মী কাদেরকে দেখতে হাসপাতালে ছুঁটে যান।

রবিবার রাত পৌনে ৮টায়  সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের চিকিৎসার জন্য চার সদস্যের মেডিকেল টিম সিঙ্গাপুর থেকে এসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে প্রবেশ করে। এরপর থেকে তাদের তত্ত্বাবধানে কাদেরকে পর্যবেক্ষণে রাখা হয়।

About

Popular Links