Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

বন্ধ হচ্ছে চ্যানেল নাইনের বার্তা বিভাগ, চাকরি হারাচ্ছেন ১৬০ জন

চ্যানেলটির একজন শীর্ষস্থানীয় কর্মকর্তা ঢাকা ট্রিবিউনকে জানান, 'চ্যানেলে ঢাকা ও ঢাকার বাইরের সংবাদদাতা রয়েছে ১৬০ জন। এই সিদ্ধান্তে তাদের সবাই চাকরি হারাবেন।'

আপডেট : ০৪ মার্চ ২০১৯, ০৯:৩৪ পিএম

বেসরকারি টেলিভিশন চ্যানেল নাইনের বার্তা বিভাগ বন্ধের ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ।  এর জের ধরে চ্যানেলটির ১৬০ কর্মচারীকে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। 

গতকাল রোববার চ্যানেলটির ব্যবস্থাপনা পরিচালক এনায়েতুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এ আদেশ দেওয়া হয়। সেখানে বলা হয়, চ্যানেলটি এখন থেকে খেলাধুলা ও বিনোদন-সংক্রান্ত অনুষ্ঠান সম্প্রচার করবে। 

চিঠিতে বলা হয়, এতদ্বারা চ্যানেল নাইনের বার্তা বিভাগে কর্মরত সকল সদস্যের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আপনারা দীর্ঘদিন যাবত চ্যানেল নাইনে অত্যন্ত দক্ষতা এবং নিষ্ঠার সঙ্গে কাজ করে আসছেন, যা চ্যানেল নাইনের ভাবমূর্তি বিভিন্নভাবে বৃদ্ধি করেছে। সম্প্রতি চ্যানেল কর্তৃপক্ষ শুধু জেনারেল এন্টারটেইনমেন্ট এবং স্পোর্টস সংশ্লিষ্ট অনুষ্ঠান সম্প্রচার করার সিদ্ধান্ত নিয়েছে। ফলে আগামী ২৮ মার্চ থেকে চ্যানেল নাইনে খবর সম্প্রচারসহ বার্তা বিভাগে সকল কার্যক্রম বন্ধ থাকবে।

চিঠিতে আরও বলা হয়, বর্ণিত অবস্থায়, বার্তা বিভাগে কর্মরত সব সদস্যকে চাকরি থেকে অব্যাহতি দানের নোটিশ প্রদান করা হলো, যা আজ হতে ৯০ দিনের মধ্যে কার্যকর হবে। প্রতিষ্ঠানের প্রতি আপনাদের অবদান চ্যানেল নাইন কর্তৃপক্ষ সব সময় স্মরণ করবে।

চ্যানেলটির একজন শীর্ষস্থানীয় কর্মকর্তা ঢাকা ট্রিবিউনকে জানান, 'চ্যানেলে ঢাকা ও ঢাকার বাইরের সংবাদদাতা রয়েছে ১৬০ জন। এই সিদ্ধান্তে তাদের সবাই চাকরি হারাবেন।'

চ্যানেল নাইনে দীর্ঘদিন ধরে কাজ করা এই কর্মকর্তা আরও জানান, বার্তা বিভাগ বন্ধের পেছনে মিডিয়া বাজারে গণমাধ্যমটির খারাপ অবস্থাকে কারণ হিসেবে জানিয়েছে চ্যানেল কর্তৃপক্ষ।  

About

Popular Links