Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

যশোর থেকে ওয়াশিংটন গ্রেফতার!

তাকে আদালতে সোপর্দের প্রক্রিয়া চলছে বলেও জানায় ডিবি

আপডেট : ০৬ মার্চ ২০১৯, ০৩:৩৫ পিএম

যশোর শহরের মোটর পার্টস ব্যবসায়ী মহিদুল ইসলাম শাফা হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী চৌধুরী আনোয়ার রেজা ওরফে ওয়াশিংটন (৪৮)-কে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার রাত ৯টার দিকে যশোর শহরের খড়কী শাহ আব্দুল করিম রোড এলাকা থেকে তাকে গ্রেফতার করে যশোরের গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বুধবার দুপুর ২টার দিকে যশোর ডিবি পুলিশের ওসি ইন্সপেক্টর মারুফ আহমেদ সাংবাদিকদের এসব তথ্য জানান। তিনি বলেন, গ্রেফতারের সময় ওয়াশিংটনের কাছ থেকে একটি ওয়ান শ্যুটার গান, এক রাউন্ড গুলি ও পাঁচশ’ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

এদিনই ওয়াশিংটনের বিরুদ্ধে অস্ত্র ও মাদকদ্রব্য আইনে দুটি মামলা করা হয়েছে এবং তাকে আদালতে সোপর্দের প্রক্রিয়া চলছে বলেও জানান ডিবি কর্মকর্তা মারুফ।

প্রসঙ্গত, ব্যবসায়িক দ্বন্দ্বে গত ১ জানুয়ারি ভাড়াটে খুনি দিয়ে খুন করা হয় যশোরের ব্যবসায়ী শাফাকে। এ ঘটনায় অজ্ঞাত আসামি করে কোতোয়ালি থানায় মামলা (নম্বর-০২/০২.০১.১৯) হয়। যশোরের পুলিশ সুপার মামলাটি তদন্তের জন্যে ডিবিতে স্থানান্তর করেন। এরপর তথ্য প্রযুক্তি ব্যবহার করে হত্যাকারীদের শনাক্ত করে রানা ও রাকিব নামে দুজনকে আটক করে ডিবি। 

ডিবি পুলিশ জানায়, এই মামলার প্রধান আসামি শাহাবুদ্দিনের সঙ্গে দু’লাখ টাকার চুক্তি হয় ওয়াশিংটনের। প্রথমে ২০ হাজার টাকা দেওয়া হয় এবং পরে বাকি টাকা দেওয়া হবে বলে আশ্বাস দেয় ওয়াশিংটন। হত্যাকাণ্ডের আগে থেকেই সে ভারতে অবস্থান করে হত্যাকারীদের সঙ্গে ফোনে নিয়মিত যোগাযোগ রাখত।

ডিবি ওসি আরও জানান, গত ১৭ জানুয়ারি সে ভারত থেকে দেশে প্রবেশ করে আত্মগোপনে ছিল। 

গত ১ জানুয়ারি সন্ধ্যা পৌনে ৭ টার দিকে শহরের ঈদগাহ মোড়ে এইচএন এন্টারপ্রাইজ নামে একটি ব্যবসায়ী প্রতিষ্ঠানের মালিক মহিদুল ইসলাম শাফা খুন হন। গলায় ছুরি চালিয়ে তাকে হত্যা করা হয়।

নিহত শাফা যশোরের শার্শা উপজেলার ধান্যখোলা গ্রামের নবিস উদ্দিনের ছেলে। তিনি যশোর শহরের খালধার রোডে ভাড়া বাসায় থাকতেন।

About

Popular Links