Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিতর্কিত মন্তব্যের জন্য ক্ষমা চাইলেন শিল্পমন্ত্রী

'ভুল স্বীকার করা প্রতিটা মানুষেরই উচিৎ বলে মনে করি। এতে মানুষে মানুষে সৌহার্দ্য এবং আন্তরিকতা বৃদ্ধি পায়।'

আপডেট : ০৭ মার্চ ২০১৯, ১০:৫৬ পিএম

পুরান ঢাকার চকবাজারে অগ্নিকাণ্ডের পর ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে ‘রেস্টুরেন্টের সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়েছে’ এমন বক্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন।

নিজের ভেরিফায়েড ফেইসবুক প্রোফাইলে বৃহস্পতিবার তিনি লিখেছেন, “গত ২১ ফেব্রুয়ারির চকবাজার ট্রাজেডির অগ্নিকাণ্ডের ঘটনা নিয়ে আমার বিতর্কিত মন্তব্যের জন্যে জাতির কাছে আমি আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী।”

২১ ফেব্রুয়ারি চুড়িহাট্টা অগ্নিকাণ্ড প্রসঙ্গে তিনি সাংবাদিকদের বলেছিলেন, “যেখানে ঘটেছে সেটা ছিল একটি রেস্টুরেন্ট। এটা হচ্ছে সিলিন্ডার ব্লাস্ট। ওই এলাকায় গ্যাস স্বল্পতা ছিল। হোটেলে সিলিন্ডারের গ্যাস ব্যবহার করতো। যেখানে ঘটনাটি ঘটেছে সেটা কেমিক্যাল এরিয়া না, এখানে কেমিক্যালের কোনো অস্তিত্ব নেই, কোনো গোডাউনও ছিল না।”

শিল্পমন্ত্রী ফেইসবুকে আরও লিখেছেন, “ভুল স্বীকার করা প্রতিটা মানুষেরই উচিৎ বলে মনে করি। এতে মানুষে মানুষে সৌহার্দ্য এবং আন্তরিকতা বৃদ্ধি পায়।”

উল্লেখ্য, পুরান ঢাকার চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডের কারণ হিসাবে প্রথম থেকেই রাসায়নিক পদার্থের গুদামকে দায়ী করে আসছিলেন অনেকে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তদন্ত কমিটির প্রতিবেদনেও বেরিয়ে আসে এই তথ্য। তবে তখন মন্ত্রীর বক্তব্যে বিষয়টির কারণ সম্পর্কে একটা ধোঁয়াশার সৃষ্টি হয়েছিল।

About

Popular Links