Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভূমিমন্ত্রীর নির্দেশে ১৭ হাজার ২০৮ কর্মচারীর সম্পদের হিসাব জমা

গত ১২ জানুয়ারি চট্টগ্রাম প্রেস ক্লাবে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে সাইফুজ্জামান চৌধুরী দুর্নীতি প্রতিরোধে তার মন্ত্রণালয়ের কর্মচারীদের সম্পদের হিসাব নেয়ার ঘোষণা দিয়েছিলেন

আপডেট : ০৯ মার্চ ২০১৯, ১০:৪০ পিএম

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর নির্দেশে তার মন্ত্রণালয় এবং এর আওতাধীন পাঁচ দপ্তর ও ৬৪ জেলায় কর্মরত কর্মচারীদের মধ্যে ১৭ হাজার ২০৮ জন তাদের সম্পদের হিসাব বিবরণী জমা দিয়েছেন।

বাকি ৩৬৮ কর্মচারী বিভাগীয় মামলায় সাময়িক বরখাস্ত এবং দীর্ঘমেয়াদি ছুটিতে থাকায় বিবরণী জমা দিতে পারেননি।

শনিবার ভূমি মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা সৈয়দ মো. আব্দুল্লাহ আল নাহিয়ান এ তথ্য জানিয়েছেন।

এ বিষয়ে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান বলেন, "প্রতিশ্রুতি বাস্তবায়নে আমি প্রতিজ্ঞাবদ্ধ। এতো দ্রুত সময়ে কর্মচারীদের সম্পদের হিসাব গ্রহণ তার একটি প্রমাণ। এ ব্যাপারে সহযোগিতা করার জন্য আমি সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। সম্পদ বিবরণী জমার ফলে অনিয়ম-দুর্নীতি করতে সবাই নিরুৎসাহিত হবেন"।

মন্ত্রী জানান, এখন হতে সম্পদের হিসাব বিবরণী জমার কর্মসূচি চলমান থাকবে। নিয়মিত তদারকির মাধ্যমে পর্যায়ক্রমে ভূমি অফিস দুর্নীতিমুক্ত করা সম্ভব হবে বলেও এসময় আশাবাদ ব্যক্ত করেন তিনি।

উল্লেখ্য, গত ১২ জানুয়ারি চট্টগ্রাম প্রেস ক্লাবে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে সাইফুজ্জামান চৌধুরী দুর্নীতি প্রতিরোধে তার মন্ত্রণালয়ের কর্মচারীদের সম্পদের হিসাব নেয়ার ঘোষণা দিয়েছিলেন।

About

Popular Links