Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

কাদেরের ক্রমশ স্বাস্থ্য উন্নতি, কেবিনে নেয়া হতে পারে সোমবার

সোমবার আইসিইউ থেকে কেবিনে স্থানান্তরের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন তার চিকিৎসা সমন্বয়ক ডা. আবু নাসার রিজভী

আপডেট : ১০ মার্চ ২০১৯, ১১:৪৩ এএম

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে সোমবার আইসিইউ থেকে কেবিনে স্থানান্তরের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসা সমন্বয়ক বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পরিচালক এবং নিওরোলজিস্ট প্রফেসর ডা. আবু নাসার রিজভী। 

রবিবার (১০ মার্চ) সকালে এক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানান সড়ক পরিবহন ও সেতু বিভাগের উপপ্রধান তথ্য কর্মকর্তা মো. আবু নাছের । এদিকে সেতুমন্ত্রী এখন চিকিৎসক এবং পরিবারের সদস্যদের সাথে স্বাভাবিকভাবে কথা বলছেন বলেও জানান তিনি।

এর আগে কার্ডিও থোরাসিক সার্জন ডা. সিবাস্টিন কুমার সামি কাদেরের চিকিৎসার সর্বশেষ অগ্রগতি পরিবারের সদস্যদের জানান।

উল্লেখ্য, ওবায়দুল কাদের বর্তমানে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে কার্ডিওলোজি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. ফিলিপের নেতৃত্বাধীন মেডিকেল বোর্ডের অধীনে চিকিৎসাধীন রয়েছেন। শারীরিক অবস্থার অগ্রগতি হওয়ায় শনিবার সকালে তার শ্বাসনালীর নল শনিবার খুলে দেয়া হয়।

ভারতের প্রখ্যাত চিকিৎসক ডা. দেবী শেঠির পরামর্শে হৃদরোগে আক্রান্ত ওবায়দুল কাদেরকে উন্নত চিকিৎসার জন্য গত ৪ মার্চ সিঙ্গাপুরে নেয়া হয়।

গত ৩ মার্চ সকালে শ্বাসকষ্ট নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি হন কাদের। সেখানে এনজিওগ্রাম পরীক্ষা করার পর তার করোনারি ধমনীতে তিনটি ব্লক পান চিকিৎসকরা।

About

Popular Links