Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভিপি নুরুলসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

ঢাবির নৃত্যকলা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা মারজুকা রায়না মামলাটি করেছেন বলে জানা গেছে।

আপডেট : ১২ মার্চ ২০১৯, ১০:৩৪ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রোকেয়া হলের প্রভোস্ট জিতান হুদাকে লাঞ্ছিত ও ভাঙচুরের অভিযোগে ডাকসুর সদ্য নির্বাচিত সহ-সভাপতি (ভিপি) নুরুল হকসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।  

গতকাল সোমবার রাতে রাজধানীর শাহবাগ থানায় মামলাটি করা হয়। 

আজ মঙ্গলবার পুলিশের রমনা বিভাগের উপকমিশনার মারুফ হোসেন সরদার ঢাকা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ঢাবির নৃত্যকলা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা মারজুকা রায়না মামলাটি করেছেন বলে জানা গেছে।

মামলার আসামিদের মধ্যে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লিটন নন্দী ও জিএস প্রার্থী ছাত্র ফেডারেশনের ঢাবি শাখার সভাপতি উম্মে হাবীবা বেনজীর রয়েছেন। এছাড়া মামলায় অজ্ঞাত ৪০ জনের কথা উল্লেখ করা হয়েছে। 

মামলার এজাহারে বলা হয়, সোমবার সকাল ১১টা ২০ মিনিটের দিকে মারজুকা রায়না রোকেয়া হলে ভোটের লাইনে দাঁড়ান। এর মধ্যে হেরে যাওয়ার ভয়ে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বানচাল করার চেষ্টা চালান অভিযুক্তরা। তারা গণমাধ্যমকর্মীদের মধ্যে গুজব ছড়িয়ে দেন যে, ট্রাংক ভর্তি সিল মারা ব্যালট পেপার হলের ভেতরে রয়েছে। পাশাপাশি তারা শিক্ষার্থীদের বিভ্রান্ত করে উসকে দেন। শুধু তাই নয়, অভিযুক্তরা প্রভোস্টের কথা না শুনে তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন এবং শিক্ষার্থীদের গালাগাল করেন। এ সময় তারা রোকেয়া হল সংসদের দরজা-জানালা লাথি মেরে ভেঙে ফেলার চেষ্টা চালান। পরে তারা সংসদের ভেতর অনধিকার প্রবেশ করে একটি ট্রাংক বের করে আনেন। সেটি খুলে দেখা যায়, সব ব্যালট পেপারই সাদা। কোনোটিতে সিল মারা নেই। 

এদিকে সোমবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে উপাচার্য ও ডাকসুর সভাপতি মো. আখতারুজ্জামান ফলাফল ঘোষণা করেন।

ফলাফলে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিসি) পদে কোটা আন্দোলনের নেতা নুরুল হক নুর ও সাধারণ সম্পাদক (জিএস) পদে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী নির্বাচিত হয়েছেন। 

নির্বাচনে নুরুল হক নুর ১১ হাজার ৬২ ভোট পেয়েছেন। ভিপি পদে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন। তিনি পেয়েছেন ৯ হাজার ১২৯ ভোট। 

সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী পেয়েছেন ১০ হাজার ৪৮৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কোটা আন্দোলনের নেতা মো. রাশেদ খাঁন পেয়েছেন ৬ হাজার ৬৩ ভোট।

সহ-সাধারণ সম্পাদক (এজিএস) পদে বিজয়ী হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। তিনি পেয়েছেন ১৫ হাজার ৩০১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফারুক হোসেন পেয়েছেন ৮ হাজার ৮৯৬ ভোট।

About

Popular Links